খেলা

এন্ডারসনের নামে হচ্ছে সড়কের নামকরণ

এন্ডারসনের নামে হচ্ছে সড়কের নামকরণ
জেমস এন্ডারসন

বিশ্বের চতুর্থ ও প্রথম পেস বোলার হিসেবে গত আগস্টে পাকিস্তানের বিপক্ষে তৃতীয় ও শেষ টেস্টে ৬শ উইকেটের মাইলফলক স্পর্শ করেছিলেন ইংল্যান্ডের জেমস এন্ডারসন। এন্ডারসনের এমন কীর্তিতে সম্মানসরূপ তার নামে সড়কের নামকরণে কাউন্সিলে প্রস্তাব রেখেছেন সেই বার্নলি মেয়র ওয়াজিদ খান।

১৯৮২ সালের ৩০ জুলাই ইংল্যান্ডের বার্নলিতে জন্মগ্রহণ করেন এন্ডারসন। তাই বার্নলিতেই এন্ডারসনের নামে সড়কের নামকরণের প্রস্তাব দেন ওয়াজিদ। ওয়াজিদ বলেন, ‘প্রথম পেসার হিসেবে টেস্টে এমন ঐতিহাসিক মাইলফলক স্পর্শ করায় এন্ডারসনের সম্মানে বার্নলিতে রাস্তার নামকরণ করা হবে।

আরও পড়ুন: এলপিএলে খেলবেন ইরফান পাঠান

এন্ডারসনের জন্মগ্রহণ বার্নলিতে এবং এখানকার ক্রিকেট ক্লাবে তিনি ক্রিকেট ক্যারিয়ার শুরু করেছিলেন। এখনো এখানকার ক্রিকেটের সাথে জড়িত আছেন তিনি।’

বার্নলির মেয়র ওয়াজিদ আরও বলেন, ‘তরুণদের জন্য একজন রোল মডেল ক্রিকেটার এন্ডারসন। ক্রিকেট ক্যারিয়ারে ৬শ উইকেট অনেক বড় অর্জন। কঠোর পরিশ্রমের মাধ্যমে সে বিশ্বের অন্যতম সেরা একজন পেসার।’

২০০৩ সালে টেস্ট ক্রিকেটে পথচলা শুরু হয় ৩৮ বছর বয়সী এন্ডারসনের। ১৫৬ টেস্টে ৬শ উইকেট শিকার করেছেন তিনি। ১৯৪ ওয়ানডেতে ২৬৯ ও ১৯টি টি-টুয়েন্টিতে ১৮ উইকেট নিয়েছেন এন্ডারসন।

 

আরও পড়ুন ::

Back to top button