রাজনীতি

রাজ্যে কেন্দ্রীয় বাহিনী মোতায়েন দাবি কৈলাশ বিজয়বর্গীয়

রাজ্যে কেন্দ্রীয় বাহিনী মোতায়েন দাবি কৈলাশ বিজয়বর্গীয়
কৈলাশ বিজয়বর্গীয়

নির্বাচনকে মাথায় রেখে রাজ্যে এখন থেকেই কেন্দ্রীয় বাহিনী মোতায়নের দাবি কৈলাশ বিজয়বর্গীয়। ভয় ও আতঙ্ক কাটিয়ে মানুষ যাতে নির্ভয়ে ভোট দিতে পারে সেজন্যই নির্বাচন কমিশনের এখন থেকেই রাজ্যে কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা উচিত! রবিবার বোলপুরে এসে তৃণমূলের বিরুদ্ধে তোপ দেগে এমনটাই জানালেন বিজেপির সর্বভারতীয় সাধারণ সম্পাদক কৈলাশ বিজয়বর্গীয়।

রবিবার বোলপুরে এসে কৈলাশ বিজয়বর্গীয় সরকারকে বিঁধে আরও বলেন, মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্যে আতঙ্কের পরিবেশ তৈরি করতে চাইছেন। ওনার পায়ের নীচে জমি সরে গিয়েছে তাই আতঙ্কের পরিবেশ তৈরি করে আবার ক্ষমতায় ফিরে আসতে চাইছেন।

পশ্চিম বাংলার সংস্কার এবং সংস্কৃতিতে ভয়ের পরিবেশ থাকা উচিত নয়। তাই আমরা নির্বাচন কমিশনের কাছে আবেদন করব যাতে মানুষ নির্ভয়ে ভোট দিতে পারে, এবং আতঙ্ক এবং হিংসার রাজনীতি শেষ করতে এখন থেকে রাজ্যে কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করে।

আরও পড়ুন: কালো মুখে দিল্লি যাবেন কী করে?: দিলীপ ঘোষ

কেন্দ্র এবং রাজ্যের মধ্যে যে রাজনৈতিক দ্বন্দ্ব চলছে সেই বিষয়ে তিনি বলেন, ‘আমরা জানি কেন্দ্র সরকার এবং রাজ্য সরকারের নিজেদের নিজেদের নির্দিষ্ট ভূমিকা রয়েছে। সংবিধানে যে অধিকার দিয়েছে সেই অনুসারে দুই পক্ষকে তাদের ভূমিকা পালন করতে হবে।

কিন্তু দুঃখজনক ভাবে দেখা যাচ্ছে, মাননীয় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ভাবছেন পশ্চিমবাংলা ভারতের কোন অংশ নয়, যেন আলাদা দেশ। আর উনি হচ্ছেন সেই দেশের রাজা, তাই উনি যা চাইবেন সেটাই হবে।’

তিনি আরও বলেন ‘বাবা সাহেব আম্বেদকরের সংবিধানের সঙ্গে ওনার কোনও সম্পর্ক নেই। এটা খুব দুর্ভাগ্যজনক। দেশ সবাই সংবিধান মেনে চলে আর কিন্তু মমতা বন্দ্যোপাধ্যায়ের সংবিধানের উপর কোন বিশ্বাস নেই।’

উল্লেখ্য বিশ্বভারতীতে শতবর্ষ উদযাপন উপলক্ষ্যে প্রধানমন্ত্রীর বিশ্বভারতী সফর বাতিল হয়েছে। তার পরিবর্তে প্রধানমন্ত্রী ভার্চুয়াল ভাবে বিশ্বভারতীতে শতবর্ষ উদযাপনে অংশগ্রহণ করবেন, এদিন এই বিষয়ে আলোচনা করতেই বিশ্বভারতীর উপাচার্যের সঙ্গে বৈঠকে বসেন কৈলাশ।

সুত্র: Oneindia

আরও পড়ুন ::

Back to top button