কলকাতা

হাসপাতাল থেকে বাড়ি ফিরছেন বুদ্ধদেব ভট্টাচার্য

হাসপাতাল থেকে বাড়ি ফিরছেন বুদ্ধদেব ভট্টাচার্য
বুদ্ধদেব ভট্টাচার্য। ফাইল ছবি। (Picture Credits: Facebook)

দিন তিনেক ধরেই বাড়ি ফেরার জন্য ছটফট করছেন রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য। প্রবল শ্বাসকষ্ট নিয়ে গত বুধবার দক্ষিণ কলকাতার উডল্যান্ডস নার্সিংহোমে তাঁকে ভর্তি করা হয়। সেখানেই চিকিত্‍সাধীন ছিলেন তিনি।

শরীরে অক্সিজেন স্যাচুরেশন নেমেছিল ৬৮-তে। এখন ৯৮ স্যাচুরেশন। অ্যাকিউট সিএপিডির রোগীদের ক্ষেত্রে এটাই নর্মাল চিকিত্‍সকরা জানিয়েছেন। সুস্থ হয়ে উঠেছেন বুদ্ধবাবু। আজ তাঁকে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হবে। মঙ্গলবার সকালে হাসপাতালের মেডিক্যাল বুলেটিনে এই খবর প্রকাশিত হয়েছে।

তাঁর শরীরের সবধরনের প্যারামিটার স্বাভাবিক রয়েছে। গতকাল রাতে ভাল ঘুমিয়েছেন প্রাক্তন মুখ্যমন্ত্রী। তবে ছুটি পেলেও নার্স ও চিকিত্‍সকদের একটা টিম বুদ্ধদেব ভট্টাচার্যের সঙ্গে তাঁর বাড়ি পর্যন্ত যাবেন। এবং সেখানে চিকিত্‍সার সমস্ত বন্দোবস্ত করেই তাঁরা ফিরবেন।

আরও পড়ুন: ঈশ্বর আমাদের ২০২১ সালটা মুক্তির স্বাদ দেবে: শুভেন্দু

রবিবার নিজের মুখে খেয়েছেন তরল খিচুড়ি, সামান্য পাকা পেঁপে এবং আঙুর ফল। মেকানিক্যাল ভেন্টিলেশন থেকে বুদ্ধবাবুকে সরিয়ে বাইপ্যাপে রাখা হয়। তবে দিন দুয়েক ধরে বাড়ি ফেরার জন্য জেদ করছিলেন প্রাক্তন মুখ্যমন্ত্রী। চিকিত্‍সকরা বুঝিয়েছেন।

রাজনৈতিক সহকর্মী ততা বাম নেতা ডাক্তার সূর্যকান্ত মিশ্রও তাঁকে আর কয়েকটা দিন হাসপাতালে থাকতে বলায় কিছুটা শান্ত হয়েছেন বুদ্ধবাবু।

রবিবার চিকিত্‍সকদের কাছে দলীয় মুখপত্র গণশক্তি-সহ বেশ কয়েকটি সংবাদপত্র পড়ার আবদার করেন। খবরের কাগজ এলেও শিরোনামের বেশি কিছু পড়তেই পারেননি। সর্বক্ষণের সঙ্গী তপনবাবু কাগজ পড়ে শুনিয়েছেন।

গতকালই বাড়ি ফেরার তোরজোর শুরু হয়ে গিয়েছিল। ২৪ঘণ্টা বুদ্ধদেব ভট্টাচার্যকে পর্যবেক্ষণে রেখেছিলেন হাসপাতালের চিকিত্‍সকরা। তারপরই তাঁকে বাড়ি পাঠানোর খবর আজ জানালো হাসপাতাল কর্তৃপক্ষ।

 

সুত্র: লেটেস্ট লি

আরও পড়ুন ::

Back to top button