জাতীয়

রতন টাটার গাড়ির নম্বর প্লেট ব্যবহার করে প্রতারণার মামলায় গ্রেফতার মহিলা

রতন টাটার গাড়ির নম্বর প্লেট ব্যবহার করে প্রতারণার মামলায় গ্রেফতার মহিলা - West Bengal News 24

সম্প্রতি জালিয়াতির মামলায়, অজ্ঞাতপরিচয় এক মহিলার বিরুদ্ধে গাড়ির নকল নম্বর প্লেট ব্যবহার করার অভিযোগ উঠেছে। ঘটনাটি ঘটেছে মুম্বইয়ে। মজার বিষয় গাড়ির নকল নম্বর প্লেটটি যার সঙ্গে মিলে যায়, সে আর কেউ নয়, এ দেশের সুপরিচিত ও সম্মানিত শিল্পপতি রতন টাটা।

অভিযুক্ত মহিলা রতন টাটার গাড়ির নম্বর ব্যবহার করে প্রতারণা করার চেষ্টা করেছিল। বিষয়টি পুলিশের নজরে আসে, যখন ওই মহিলা ট্রাফিক নিয়ম লঙ্ঘন করে। ফলে জরিমানার জন্য একটি চালান গাড়ির রেজিস্টারভুক্ত নম্বরে পাঠানো হয়।

কিছু দিন আগে মুম্বই পুলিশের তরফে একটি ই-চালান পাঠানো হয় রতন টাটার অফিসে। বিষয়টি নিয়ে যখন কথাবার্তা শুরু হয় , তখন দেখা যায় যে জায়গায় গাড়িটির চালান জারি হয়েছে, সেই জায়গায় কখনও রতন টাটার গাড়ি নিয়ে যাওয়াই হয়নি।

আরও পড়ুন: দেশের ১২টি এলাকা বার্ড ফ্লু আক্রান্ত

প্রতারণার ঘটনাটি নজরে এনে রতন টাটার অফিস থেকে পুলিশকে অবৈধভাবে গাড়ির নম্বর প্লেট ব্যবহারের কথা জানানো হয়েছিল। ঘটনাটি নিয়ে পুলিশ তদন্ত শুরু করে এবং জানতে পারে দু’টি গাড়ির নম্বর প্লেট একই। নকল নম্বর প্লেট ব্যবহার করে অভিযুক্ত মহিলা পুলিশের চোখ এড়িয়ে যাওয়ার চেষ্টা করছিল।

তারপর পুলিশ অভিযুক্তের গাড়িটাকে বাজেয়াপ্ত করে। তদন্তে আরও জানা গিয়েছে যে, অভিযুক্ত তার গাড়ির নম্বর প্লেটে পরিবর্তন করেছিল। কিন্তু সে বুঝতে পারেনি যে ওই গাড়ির নম্বর প্লেটের সঙ্গে রতন টাটার গাড়ির নম্বর প্লেটের মিল রয়েছে। মহিলার বিরুদ্ধে প্রতারণা ও জালিয়াতির মামলা করা হয়েছে।

পুলিশের এক কর্মকর্তা জানিয়েছেন, “অভিযুক্ত গাড়ির নম্বর প্লেটের সুযোগ নিয়ে আসল নম্বর প্লেট পরিবর্তন করে জাল নম্বর প্লেট ব্যবহার করছিল।

রতন টাটার মালিকানাধীন গাড়িতে প্রেরিত সমস্ত ই-চালান এখন অভিযুক্তের কাছে পাঠানো হয়েছে। আমরা জনগণকে যে কোনও পরিস্থিতিতে নকল নম্বর প্লেট ব্যবহার না করার আবেদন করছি”।

 

সুত্র: নিউজ ১৮ বাংলা

আরও পড়ুন ::

Back to top button