উত্তর দিনাজপুর

আজ থেকে উত্তর দিনাজপুরে কোভিড-১৯ ভ্যাকসিনের ড্রাই রান শুরু

আজ থেকে উত্তর দিনাজপুরে কোভিড-১৯ ভ্যাকসিনের ড্রাই রান শুরু - West Bengal News 24

কোভিড-১৯ ভ্যাকসিনের প্রথম পর্যায়ের ড্রাই রান শুরু হচ্ছে উত্তর দিনাজপুর জেলায়৷ আগামী ৮ জানুয়ারি উত্তর দিনাজপুর জেলার রায়গঞ্জ ও ইসলামপুর মহকুমায় প্রথম পর্যায়ে ১৫ হাজার স্বাস্থ্যকর্মীর করোনা টীকাকরনের ড্রাই রান শুরু করছে উত্তর দিনাজপুর জেলা প্রশাসন ও জেলা স্বাস্থ্য দপ্তর। উত্তর দিনাজপুর জেলাশাসক অরবিন্দ কুমার মীনা জানিয়েছেন ৮ জানুয়ারি থেকে কোভিড-১৯ ভ্যাকসিনের ড্রাই রান শুরু করা হচ্ছে৷ প্রথমে স্বাস্থ্যকর্মীদের পরবর্তীতে ধীরে ধীরে জেলার মানুষদের অগ্রাধিকারের ভিত্তিতে ভ্যাকনিশনের ব্যবস্থা করা হবে।

সারা রাজ্যের নিরিখে উত্তর দিনাজপুর জেলায় কোভিড আক্রান্তের সংখ্যা ও সংক্রমণের হার অনেকটাই কম। উত্তর দিনাজপুর জেলায় গত ২৪ ঘণ্টায় একজনও আক্রান্তের রিপোর্ট নেই। জেলায় এখনও পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ৬৪৭৪ জন, তারমধ্যে সুস্থ্য হয়ে বাড়ি ফিরে গিয়েছেন ৬২৬৪ জন। মৃত্যু হয়েছে ৭২ জনের।

আরও পড়ুন : জামুড়িয়ার উদ্ধার মহিলার কঙ্কাল, আতঙ্কে স্থানীয় বাসিন্দারা

করোনা আবহে স্বাস্থ্য পরিষেবা দিতে গিয়ে বহু স্বাস্থ্যকর্মী আক্রান্তও হয়েছেন। রাজ্য সরকারের উদ্যোগে এবার করোনা নিয়ে মানুষের উৎকণ্ঠা দূর হওয়ার সময় এসে গিয়েছে। আগামী ৮ জানুয়ারি থেকে উত্তর দিনাজপুর জেলায় শুরু হচ্ছে কোভিড-১৯ ভ্যাকসিনের ড্রাই রান। রায়গঞ্জ গভর্মেন্ট মেডিকেল কলেজ হাসপাতাল, মহারাজায় রায়গঞ্জ ব্লক স্বাস্থ্যকেন্দ্র এবং ইসলামপুর মহকুমা হাসপাতালে এই ড্রাই রান করা হবে।

উত্তর দিনাজপুর জেলাশাসক অরবিন্দ কুমার মীনা জানিয়েছেন, প্রথম পর্যায়ে ১৫ হাজার স্বাস্থ্যকর্মী যেমন ডাক্তার, নার্স, আশাকর্মী সহ অন্যান্য স্বাস্থ্যকর্মীদের ভ্যাকসিন প্রদান করা হবে। ধীরে ধীরে প্রয়োজন ভিত্তিতে ভ্যাকিনেশন চালু করা হবে।

আরও পড়ুন ::

Back to top button