অর্থনীতি

এবার থেকে গ্যাস বুকিং করলেই মিলবে ৫০ টাকা ছাড় ! জানুন কিভাবে


এবার থেকে গ্যাস বুকিং করলেই মিলবে ৫০ টাকা ছাড় ! জানুন কিভাবে - West Bengal News 24


করোনা এর এই কারণে দেশের মধ্যে এক ভয়াবহ অবস্থা এখনো পর্যন্ত অব্যাহত। এই অবস্থায় ভেঙে পড়েছে দেশের অর্থনৈতিক ব্যবস্থা। এর পাশাপাশি বেড়েছে বেকারের সংখ্যা। যার ফলে এক ভয়ঙ্কর পরিস্থিতির সৃষ্টি হয়েছে দেশজুড়ে। কিভাবে আগামীদিনে সুস্থ স্বাভাবিক ভাবে জীবন-যাপন করা যায় তা ভেবে কূলকিনারা পাচ্ছেন না অনেকে। তার পাশাপাশি যেভাবে জিনিসের দাম বেড়ে চলেছে তাতে মাথায় হাত পড়েছে সাধারণ মধ্যবিত্ত পরিবারের সংসারে।

সমস্ত নিত্যপ্রয়োজনীয় জিনিস গুলির দাম ক্রমাগত বেড়েই চলেছে যা প্রতিনিয়ত ভাবাচ্ছে সাধারণ মধ্যবিত্ত পরিবারের মানুষদের। তার পাশাপাশি রান্নার গ্যাসের দাম কিছুটা হলেও বেড়েছে বাণিজ্যিক ক্ষেত্রে। দীর্ঘ লকডাউনের এর ফলে তেমনভাবে কোন আয় হয়নি কিন্তু এভাবে সব কিছু জিনিসের এভাবে দাম বেড়ে যাওয়াতে রীতিমতো প্রশ্নচিহ্ন এসেছে সাধারণ মধ্যবিত্ত পরিবারের হেসেলে। তবে এরই মাঝে সম্প্রতি পাওয়া গেল এক সুখবর যা হাসি ফুটিয়েছে তাদের মনে।

আরও পড়ুন : প্রতারকের সঙ্গে ডাক্তার নারীর তিন রাত


আমরা দেখেছিলাম বেশ কিছুদিন আগে কেন্দ্রীয় সরকার কর্তৃক গ্যাসের দাম বাড়ানো নিয়ে একটি নির্দেশিকা জারি করেছিল। যেখানে জানানো হয়েছিল যে গৃহস্থলী গ্যাসের দাম রান্নার গ্যাসের দাম এর থাকলেও বাণিজ্যিক রান্নার গ্যাসের দাম বাড়বে কিছুটা। সেইমতো বিভিন্ন জায়গায় গ্যাসের দাম কিছুটা হলেও বেড়েছিল। তবে এবার আরও একবার স্বস্তির খবর নিয়ে এলো ভারত পেট্রোলিয়াম হিন্দুস্তান পেট্রোলিয়াম এবং ইন্ডিয়ান অয়েল জলানি প্রদানকারী সংস্থা গুলি।

কিন্তু এই সুবিধা পেতে গেলে আপনাকে অবশ্যই ডিজিটাল ট্রানজেকশন এর ব্যবস্থা থাকতে হবে। সম্প্রতি যে নির্দেশিকা জারি করা হয়েছে সেখানে জানানো হয়েছে যে এবার থেকে গ্যাস বুকিং করলে মিলবে ক্যাশ ব্যাক৷ এর জন্য গ্যাস সিলিন্ডারের বুকিং ICICI Bank এর পকেটস ওয়ালেটের মাধ্যমে করতে হবে ৷ পকেটস ওয়ালেটের তরফে জানানো হয়েছে, এই সুবিধা কেবল তাঁরা পাবেন যাঁরা জানুয়ারি মাসে প্রথমবার এই অ্যাপের মাধ্যমে গ্যাস বুকিং বা বিল পেমেন্ট করবেন ৷ ক্যাশব্যাক পাওয়ার জন্য PMRJAN2021 প্রোমো কোড দিতে হবে ৷ ১০ শতাংশ হিসেবে অধিকতম ৫০ টাকা ছাড় পাবেন৷ পকেটের তরফে এই অফার ২৫ জানুয়ারি ২০২১ পর্যন্ত বৈধ ৷ এই প্রোমো কোড মাসে ৩ বার ব্যবহার করা যাবে।



Related Articles

Back to top button