রাজ্য

সুস্থ হয়ে বাড়ি ফিরছেন পঞ্চায়েত মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়

Subrata Mukherjee : সুস্থ হয়ে বাড়ি ফিরছেন পঞ্চায়েত মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায় - West Bengal News 24

এসএসকেএম হাসপাতাল থেকে বাড়ি ফিরছেন পঞ্চায়েতমন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়। মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৭টা নাগাদ তাঁকে কলকাতা পুলিশের গাড়িতে করে প্রেসিডেন্সি জেলে নিয়ে যাওয়া হয়। সেখানেই আইনগত প্রক্রিয়া শেষ করে তাঁকে নিয়ে যাওয়া হবে গড়িয়াহাটের বাড়িতে। আদালতের নির্দেশে সেখানেই গৃহবন্দি থাকবেন।

গত ১৭ মে নারদ মামলায় সুব্রতর বাড়ি থেকে তাঁকে গ্রেফতার করে সিবিআই। গত সোমবার সিবিআইয়ের বিশেষ আদালত থেকে জামিন মঞ্জুর করা হলেও, কলকাতা হাইকোর্ট সেই জামিনের নির্দেশের উপর স্থগিতাদেশ জারি করে। পরে গৃহবন্দি থাকার নির্দেশ দেয়। তার পর কলকাতা হাইকোর্টে এই মামলার শুনানি হলেও জামিন নিয়ে নিষ্পত্তি হয়নি। তাই কলকাতা হাইকোর্টের নির্দেশে আপাতত গৃহবন্দিই থাকতে হবে সুব্রতকে। মঙ্গলবারই সু্প্রিম কোর্ট মামলাটি পুনরায় কলকাতা হাইকোর্টের ৫ বিচারপতির বৃহত্তর বেঞ্চে শুনানির জন্য পাঠিয়ে দিয়েছে।

১৭ মে রাতেই নিজাম প্যালেস থেকে প্রেসিডেন্সি জেলে নিয়ে যাওয়া হয়। এর পর শারীরিক অসুস্থতার কারণে জেল থেকে সুব্রতবাবুকে এসএসকেএম হাসপাতালে পাঠানো হয়েছিল চিকিত্‍সার জন্য। সেই থেকেই এসএসকেএম হাসপাতালের উডবার্ন ওয়ার্ডেই ছিলেন তিনি। মঙ্গলবার সন্ধ্যায় তাঁকে কলকাতা পুলিশের গাড়িতে আলিপুরের প্রেসিডেন্সি জেলে আনা হয়।

সেখানই আইনগত কাজকর্ম মিটিয়ে বাড়ি যাবেন তিনি। সুব্রতবাবুর আগেই পরিবহণমন্ত্রী ফিরহাদ হাকিম গৃহবন্দি হওয়ার নির্দেশ পেয়েই চেতলার বাড়িতে ফিরে গিয়েছেন। বাড়ি থেকে বসেই ইয়াস দুর্যোগ মোকাবিলার জন্য ভার্চুয়াল বৈঠক করছেন। অন্য দিকে শোভন চট্টোপাধ্যায় ব্যক্তিগত বন্ডে স্বাক্ষর করে তাঁর গোলপার্কের বহুতলে গৃহবন্দি হয়েছেন আদালতের নির্দেশেই। একমাত্র কামারহাটির বিধায়ক মদন মিত্র এখনও এসএসকেএম হাসপাতালে চিকিত্‍সাধীন রয়েছেন।

সূত্র : আনন্দবাজার

আরও পড়ুন ::

Back to top button