জাতীয়

দেশে দৈনিক সংক্রমণ নামল ১ লক্ষের নীচে, মৃত্যু রইল ২ হাজারের বেশিই

দেশে দৈনিক সংক্রমণ নামল ১ লক্ষের নীচে, মৃত্যু রইল ২ হাজারের বেশিই - West Bengal News 24

মার্চের শেষ দিক থেকে ক্রমাগত বাড়ছিল করোনা (covid-19) আক্রা’ন্তের সংখ্যা। এপ্রিল ও মে মাসে তো সর্বোচ্চ শিখরে পৌঁছে’ছিল। মে মাসের গোড়ার দিকে দৈনিক আক্রান্তের সংখ্যা পেরি’য়েছিল ৪ লক্ষের গণ্ডি। তারপর থেকে ক্রমশ কমতে শুরু করে সংক্রমণ। জুন মাসের শুরুতেই সেই সংখ্যা নেমে এসে’ছে ১ লক্ষেরও নিচে।

মঙ্গলবার কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্র’কের (Health Ministry) দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘ’ণ্টায় গোটা দেশে করো’নায় আক্রান্ত হয়েছেন ৮৬ হাজার ৪৯৮ জন। গত মাসের তুলনা’য় অনেকটাই কমে গিয়েছে আক্রান্তের সংখ্যা। তবে আশার আলো দেখা গিয়েছিল সোমবারের পরিসংখ্যানেই। সোমবারের ১ লক্ষ ৬৩৬ জন আক্রান্ত হয়েছিল। এদিন সংখ্যাটা আরও কমল। এর পাশাপাশি এদিন দৈনিক মৃত্যুর সংখ্যাও কমেছে।

গতকা’লের তুলনায় ৩০০ জ’নের মতো কম মৃত্য হয়েছে দেশে। সোম’বারের হিসাব বলছে গত ২৪ ঘণ্টায় দেশে ২ হাজার ৪২৭ জনের মৃত্যু হয়েছিল। আর মঙ্গল’বারের রিপোর্ট পাওয়ার পর দেখা গিল এদিন দেশে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ২ হাজার ১২৩ জনের। আশা জা’গিয়ে এদিন বেড়েছে সুস্থতার সংখ্য়াও। সোমবার ১ লক্ষ ৭৪ হাজার ৩৯৯ জন সুস্থ হয়ে বাড়ি ফিরে গিয়ে’ছিলেন। মঙ্গলবার সুস্থ হয়েচেন ১ লক্ষ ৮২ হাজার ২৮২ জন। দৈনিক আক্রা’ন্তের চেয়ে সুস্থতার হার প্রায় ১ লক্ষ বেশি।

এই মুহূর্তে দে’শে মোট করোনা আক্রান্তের সংখ্যা ২ কোটি ৮৯ লক্ষ ৯৬ হাজার ৪৭৩ জন। গত কয়ে’কদিনের মতো এদিনও দেশে অ্যাক্টিভ করোনা রোগীর সংখ্যা কমেছে। এই গ্রাফ বেশ কয়েকদিন ধরেই ক্রমশ নিম্ন’মুখী। সোমবার অ্য়া’ক্টিভ করোনা রোগীর সংখ্য়া ছিল ১৪ লক্ষ ১ হাজার ৬০৯ জন। আর মঙ্গল’বার সক্রিয় করোনা রো’গীর সংখ্যা ১২ লক্ষ ৩ হাজার ৭০২ জন। এখনও পর্যন্ত দেশে মোট সুস্থ হয়েছেন ২ কোটি ৭৩ লক্ষ ৪১ হাজার ৪৬২ জন। দেশের করোনায় আক্রান্ত হয়ে মোট মৃত্যু হয়েছে ৩ লক্ষ ৫১ হাজার ৩০৯ জনের। মোট ২৩ কোটি ৬১ লক্ষ ৯৮ হাজার ৭২৬ জনকে এখনও পর্যন্ত ভ্যাকসিন দেওয়া সম্ভব হয়েছে।

সুত্র : কলকাতা ২৪*৭

মন্তব্য করুন ..

আরও পড়ুন ::

Back to top button