রাজ্য

১ জুলাই পর্যন্ত বাড়ল লকডাউন, ছাড়ও থাকবে কিছু ক্ষেত্রে জানালেন মুখ্যমন্ত্রী

১ জুলাই পর্যন্ত বাড়ল লকডাউন, ছাড়ও থাকবে কিছু ক্ষেত্রে জানালেন মুখ্যমন্ত্রী - West Bengal News 24

লকডাউন তথা যে বিধিনিষেধ রাজ্যে চলছে, তা জারি থাকবে আরও ১৫ দিন। ১৬ তারিখ থেকে ১ তারিখ এমনটাই চলবে। আজ, সোমবার নবান্নের সভাঘর থেকে ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সবরকম জরুরি পরিষেবা অবশ্য খোলা থাকবে পুরোপুরি। সরকারি অফিসগুলিও খোলা রাখা যাবে, ২৫ শতাংশ কর্মচারী নিয়ে।

একই ভাবে বেসরকারি অফিস বা কর্পোরেট হাউসগুলিও খোলা রাখা যাবে, সকাল ১০টা থেকে চারটে পর্যন্ত। পরিবহণের ব্যবস্থা কোম্পানিগুলিকেই করতে হবে বলে জানান মুখ্যমন্ত্রী। ভোর ৬টা থেকে সকাল ৯টা অবধি করা যাবে মর্নিং ওয়াক। তবে ভ্যাকসিন নেওয়া থাকলে তবেই বেরোতে পারবেন পথচারীরা। পাশাপাশি মুখ্যমন্ত্রী জানান, ১৬ তারিখ থেকে খোলা যাবে শপিং মলগুলিও।

সকাল ১১টা থেকে সন্ধে ৬টা পর্যন্ত খোলা যাবে সেগুলি। তবে মলের যা ধারণক্ষমতা, তার ৩০ শতাংশের বেশি মানুষ ঢুকতে পারবেন না। চালু করা যেতে পারে শ্যুটিংও, তবে একসঙ্গে ৫০ জনের বেশি কাজ করা যাবে না। ভ্যাকসিন নিতে হবে সকলকে। মেনটেন করতে হবে মাস্ক ও স্যানিটাইজারের ব্যবহার। তবে লোকাল ট্রেন এখনই চালু হচ্ছে না রাজ্যে।

মাধ্যমিক-উচ্চমাধ্যমিক পরীক্ষা নিয়ে এখনই কোনও সিদ্ধান্ত নেওয়া হয়নি বলে জানান মুখ্যমন্ত্রী। তিনি বলেন, এ বিষয়ে দফতরই চূড়ান্ত সিদ্ধান্ত নেবে এবং তা দ্রুত জানানো হবে। তবে ছেলেমেয়েদের ভবিষ্যত্‍ ও তাঁদের সুবিধাই যে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে দেখা হবে, তাও জানিয়ে দেন তিনি।

সূত্র : দ্য ওয়াল

আরও পড়ুন ::

Back to top button