বলিউড

‘ইন্ডিয়া’ পাল্টে ‘ভারত’ নাম ঘোষণার দাবি কঙ্গনার

Kangana Ranaut : ‘ইন্ডিয়া’ পাল্টে ‘ভারত’ নাম ঘোষণার দাবি কঙ্গনার - West Bengal News 24

সিনে পর্দার বাইরে সব সময় আলোচনায় থাকতে পছন্দ করেন বলিউড অভিনেত্রী কঙ্গনা রনৌত। তাই তো বিশ্বের যেকোনো প্রান্তের যেকোনো ইস্যুতে নিজের মন্তব্য প্রকাশ করে আলোচনায় থাকতে চান। এ জন্য তাঁকে অনেকে ‘বিতর্কের রানি’ বলেও আখ্যা দেন।

সংবাদমাধ্যমের খবর, এবার ‘ইন্ডিয়া’ পাল্টে ‘ভারত’ নাম ঘোষণার দাবি প্রকাশ্যে আনলেন কঙ্গনা রনৌত। তাঁর মতে, ইন্ডিয়া ‘দাস নাম’, যেটি ব্রিটিশেরা দিয়েছে। সামাজিক পাতায় একাধিক মন্তব্য করেছেন এ অভিনেত্রী।

বিদ্বেষমূলক মন্তব্য করে টুইটার অ্যাকাউন্ট নিষ্ক্রিয় হওয়ার পর কঙ্গনা রনৌত জানিয়েছিলেন, তাঁর কাছে বিকল্পের অভাব নেই। অন্য মাধ্যমে নিজের মত প্রকাশ করবেন। এখন তিনি কু অ্যাপ ব্যবহার করছেন। সেখানে তিনি বলেছেন, তাঁর দেশ যদি পশ্চিমা বিশ্বের ‘সস্তা অনুকরণ’ করে, তবে কখনওই উন্নতির শিখরে পৌঁছাবে না। স্থায়ীভাবে টুইটার অ্যাকাউন্ট বাতিলের পর কঙ্গনা কু প্ল্যাটফর্মে সরব।

কঙ্গনার মতে, ব্রিটিশেরা ‘ইন্ডিয়া’ নাম দিয়েছে। তিনি ‘ভারত’ (Bharat) নামের পক্ষে যুক্তি তুলে ধরে বলেছেন, এটি সংস্কৃত শব্দ। ব্যাখ্যা করে তিনি লেখেন, বিএইচ (ভব), আরএ (রাগ) ও টিএ (তাল)। ভারত নামের সঙ্গে সভ্যতা ও সংস্কৃতি জড়িত। এ নাম দেওয়া হলে তাঁর দেশ অতীত গৌরব ফিরে পাবে। সেইসঙ্গে তিনি ভক্তদের ভারত নাম বলার আহ্বানও জানান।

কঙ্গনা রনৌতকে আগামীতে ‘থালাইভি’ সিনেমায় দেখা যাবে। সিনেমাটি হিন্দি, তামিল ও তেলেগু ভাষায় মুক্তি পাবে। এ এল বিজয় পরিচালিত এ সিনেমায় কঙ্গনা ছাড়াও গুরুত্বপূর্ণ ভূমিকায় রয়েছেন অরবিন্দ স্বামী, প্রকাশ রাজ, মধু ও ভাগ্যশ্রী।

আরও পড়ুন ::

Back to top button