রাজ্য

জেলায় জেলায় বৃষ্টি হলেও বাড়বে তাপমাত্রা, পূর্বাভাস জারি আলিপুর আবহাওয়া দফতরের

west bengal weather report : জেলায় জেলায় বৃষ্টি হলেও বাড়বে তাপমাত্রা, পূর্বাভাস জারি আলিপুর আবহাওয়া দফতরের - West Bengal News 24

দিনের শুরু থেকেই আকাশ মেঘাচ্ছন্ন থাকলেও, ধীরে ধীরে বাড়তে শুরু করেছে তাপমাত্রা। তাপমাত্রা বাড়লেও আগামি কয়েকঘন্টার মধ্যেই ফের বৃষ্টিতে ভিজবে রাজ্য। কলকাতাতেও বৃষ্টি বিক্ষিপ্তভাবে কয়েক পশলা হতে পারে। কলকাতায় না হলেও, রাজ্যের অন্য জেলাগুলোয় ব্যাপক বৃষ্টিপাতের পূর্বাভাস জারি করেছে আলিপুর আবহাওয়া দফতর।

হাওয়া অফিসের পূর্বাভাস আগামী দু-তিন ঘণ্টার মধ্যেই হুড়মুড়িয়ে বৃষ্টি নামতে পারে হুগলি, বীরভূম, মুর্শিদাবাদ এই জেলাগুলিতে। পাশাপাশি শুক্রবার উত্তরবঙ্গের বিভিন্ন জেলাতেও ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। ৭-১১ মিলিমিটার বৃষ্টি হতে পারে দার্জিলিঙের কয়েকটি অঞ্চল সহ জলপাইগুড়ি, কালিম্পং, মালদা, উত্তর এবং দক্ষিণ দিনাজপুরে ভারী বৃষ্টির পূর্বাভাস জারি রয়েছে। রাজ্যের বেশ কিছু জায়গায় বিক্ষিপ্ত বৃষ্টির হওয়ার সম্ভাবনা রয়েছে। কিন্তু বৃষ্টিপাত হলেও তাপমাত্রায় তার কোনও প্রভাব পরবে না।

এদিন শহরের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৪ ডিগ্রির কাছাকাছি। সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ২৭ ডিগ্রি সেলসিয়াস।

উল্লেখ্য, বৃহস্পতিবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৪ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের তুলনায় ১ ডিগ্রি বেশি। সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৬.২। বাতাসে আর্দ্রতার সর্বোচ্চ এবং সর্বনিম্ন পরিমাণ ছিল ৭৯ ও ৭২ শতাংশ। যার জেরে শহর জুড়ে জারি ছিল হাঁসফাঁস পরিস্থিতি। গতকাল কলকাতায় গড়ে ৩ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছিল। হাওয়া অফিস সূত্রে খবর, আগামী তিনদিন তাপমাত্রা না কমলেও, সপ্তাহের শেষের দিকে স্বস্তি মিলতে পারে। এমনটাই জানিয়েছে ।

হাওয়া অফিস সূত্রে খবর, শনিবার রাজ্যের আবহাওয়া মোটামুটি শুষ্ক থাকবে। দু’-একটি জায়গায় কিছুটা বৃষ্টিপাত হলেও রবিবারও বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। তবে দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার এবং কোচবিহারে ভারী বৃষ্টি হতে পারে রবিবার। আবহাওয়া দফতর জানিয়েছে, বর্তমানে মৌসুমী অক্ষরেখা তেমন সক্রিয় নয়। ঝাড়খণ্ডের উপর ঘূর্ণাবর্ত রয়েছে। এছাড়া পাঞ্জাব থেকে উত্তর-পূর্ব বঙ্গোপসাগর পর্যন্ত নিম্নচাপ অক্ষরেখা রয়েছে। তবে এই দুটিই শক্তিশালী না হওয়ায় দুই বঙ্গে বিক্ষিপ্তভাবে হালকা বৃষ্টি হবে। বৃষ্টি কমতেই ফের চড়বে তাপমাত্রা।

সুত্র : এই মুহুর্তে

আরও পড়ুন ::

Back to top button