রাজনীতিরাজ্য

তৃণমূলে যোগ দিলেন প্রণব-পুত্র অভিজিৎ

Abhijit Mukherjee : তৃণমূলে যোগ দিলেন প্রণব-পুত্র অভিজিৎ - West Bengal News 24

যাবতীয় জল্পনার অবসান ঘটিয়ে তৃণমূলে যোগ দিলেন প্রয়াত প্রণব মুখোপাধ্যায়ের পুত্র অভিজিৎ মুখোপাধ্যায় (Abhijit Mukherjee)। পার্থ চট্টোপাধ্যায় এবং সুদীপ বন্দোপাধ্যায়ের হাত থেকে তৃণমূলের দলীয় পতাকা হাতে তুলে নেন তিনি। দলে যোগ দিয়ে জানান, “রাজ্যে বিজেপির ঝড় রুখে দিয়েছেন মমতা বন্দোপাধ্যায়। মমতার বাম বিরোধিতার জন্যই এমএলএ হয়েছিলাম। কোনও পদ পেতে নয়, প্রাথমিক সদস্য হিসেবে দলে যোগ দিয়েছি। মমতাদি এবং দল যেভাবে কাজ করতে বলবেন সেভাবে কাজ করব।”

তিনি আরও জানান,”কংগ্রেস দলে আমি কোনও পদে ছিলাম না। শুধুমাত্র দলের প্রাথমিক সদস্য ছিলাম। একজন সৈনিক হিসেবে আমি তৃণমূলে যোগদান করলাম। দলের রীতি মেনে কাজ করব।”

পেট্রল-ডিজেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে আগামী ১০ এবং ১১ জুলাই রাজ্যজুড়ে প্রতিবাদ মিছিল করবে তৃণমূল। কোভিড বিধি মেনেই আন্দোলন হবে, বলে বৈঠকে জানান পার্থ চট্টোপাধ্যায়। সকাল ১০টা থেকে বিকেল ৪টে পর্যন্ত আন্দোলন হবে বলে তিনি জানিয়ে দেন। আরও পড়ুন, পাখির চোখ ২৪, লোকসভায় দলে বড় বদলের পথে মমতা!

দিন কয়েক ধরেই তৃণমূলের নেতা-মন্ত্রীদের সঙ্গে কথাবার্তা চলছিল তাঁর। সংবাদ প্রতিদিনের খবর অনুযায়ী, গত মাসেই অভিষেক বন্দ্যোপাধ্যায়ের (Abhishek Banerjee) সঙ্গে দেখা করতে এসেছিলেন প্রণব-পুত্র। ওইদিন অভিষেকের ক্যামাক স্ট্রিটের অফিসে গিয়ে বেশ কিছুক্ষণ কথাবার্তা বলেন তিনি। কীর্ণাহারে নিজের পৈতৃক বাড়ির একটি অনুষ্ঠানের জন্য অভিষেককে আমন্ত্রণ জানাতে এসেছিলেন বলে খবর। এরপরেও টুইটারে তাঁর পোস্ট ঘিরে জল্পনা বাড়ছিল। যদিও এ বিষয়ে টুঁ শব্দ করেননি অভিজিৎবাবু কিংবা অভিষেক।

বিরোধী দল কংগ্রেসের ভরাডুবির পর পরই অভিজিৎ মুখোপাধ্যায়ের দলত্যাগের বিষয়টি উস্কে দেয়। সমস্ত জল্পনা শেষে আজ থেকে তৃণমূলের হয়ে কাজ করতে চলেছেন তিনি।

সুত্র : লেটেস্ট লি

আরও পড়ুন ::

Back to top button