Jannah Theme License is not validated, Go to the theme options page to validate the license, You need a single license for each domain name.
জাতীয়

ভুল ইংরেজিতে টুইট নিয়ে সমালোচনার মুখে নতুন স্বাস্থ্যমন্ত্রী

Mansukh Mandaviya : ভুল ইংরেজিতে টুইট নিয়ে সমালোচনার মুখে নতুন স্বাস্থ্যমন্ত্রী - West Bengal News 24

হর্ষ বর্ধনের জায়গায় দেশের নতুন স্বাস্থ্যমন্ত্রী হয়েছেন মনসুখ মাণ্ডবীয়। ৪৯ বছর বয়সি গুজরাটের এই রাজ্যসভার সাংসদ মন্ত্রিসভায় স্থান পাওয়ার পর থেকেই ট্রোলড হচ্ছিলেন। বহু পুরনো একটি টুইটে ভুল ইংরেজি লিখেছিলেন মাণ্ডবীয়। সেটাকেই তুলে এনে চলছিল ট্রোলিং। তবে ট্রোলের জবাব দিচ্ছেন নেটিজেনরাই। এমনকী ভুল ইংরেজি নিয়ে বিজেপি নেতাকে উপহাস করার প্রতিবাদ করছেন বিরোধী দলের নেতারাই।

২০১৩ সালে ২৩ আগস্ট মাণ্ডবীয় টুইট করে লেখেন, ‘মহাত্মা গান্ধীজি ইজ আওয়ার নেশন অফ ফাদার।’ এর বাংলা করলে দাঁড়ায়, মহাত্মা গান্ধী আমাদের জনকের জাতি। হওয়া উচিত ছিল মহাত্মা গান্ধী আমাদের জাতির জনক। ইংরেজিতে ‘ফাদার’ এবং ‘নেশন’ শব্দদুটো ভুল জায়গায় চলে গিয়েছিল বিজেপি নেতার। তা নিয়ে নেটিজেনদের ট্রোলে বিরক্ত নামী রাজনৈতিক বিশ্লেষক, কলামনিস্ট, সমাজকর্মী তেহসিন পুনাওয়ালা।

তিনি লিখেছেন, ‘দেখে খারাপ লাগছে, মনসুখ মাণ্ডবীয়জির ইংরেজিতে অদক্ষতার জন্য তাঁকে ট্রোল করা হচ্ছে। তাঁর কাজের নিরিখে এবং মন্ত্রকের নিরিখে সমালোচনা করা হোক।’

ট্রোলিংয়ের নিন্দা করেছেন শিবসেনা নেত্রী তথা রাজ্যসভার সাংসদ প্রিয়াঙ্কা চতুর্বেদীও। তিনি বলেছেন, ‘যদি কোনও মন্ত্রীকে তাঁর কাজ বাদ দিয়ে ইংরেজিতে দক্ষতার জন্য ট্রোল করা হয়, তাতে ট্রোলকারীর অগভীরতাই প্রমাণ হয়।’

সুত্র : আজকাল

আরও পড়ুন ::

Back to top button