রাজ্য

নন্দীগ্রামে পুনরায় রেল চলাচলের উদ্দেশ্যে রেলমন্ত্রীর সঙ্গে দেখা করলেন শুভেন্দু অধিকারী

নন্দীগ্রাম এর বন্ধ রেল প্রকল্প আবার চর্চার বিষয়। গত দশ বছর ধরে বন্ধ আছে নন্দীগ্রাম এর রেল প্রকল্প এর কাজ। নন্দীগ্রাম এর বিধায়ক শুভেন্দু অধিকারী বন্ধ থাকা রেল প্রকল্প আবার চালু হওয়ার দাবী নিয়ে গিয়েছেন দিল্লিতে রেল মন্ত্রী আশ্বিনি বৈষ্ণব এর কাছে। রেল মন্ত্রী আশ্বিনি বৈষ্ণব তাকে রেল প্রকল্প চালু হওয়ার আশ্বাস দিয়েছেন বলে জানিয়েছেন শুভেন্দু নিজের ফেসবুক পেজ থেকে।

নন্দীগ্রাম এর সাধারণ মানুষ চাইছেন নন্দীগ্রাম এ বন্ধ হওয়া রেল প্রকল্প আবার চালু হোক। নন্দীগ্রাম এর মানুষের স্বপ্ন নন্দীগ্রাম এ রেল পথ হওয়া। নন্দীগ্রাম এর মানুষ তাদের নিজের জমিও দিয়েছেন এই রেল পথের জন্য। নন্দীগ্রাম এর মানুষ চান রাজকুল থেকে নন্দীগ্রাম রেল পথের কাজ খুব তাড়াতাড়ি সম্পূর্ণ হোক। এই রেল পথ তৈরী হলে নন্দীগ্রাম এর সাথে হাওড়া , কলকাতা সহ নানা রেল পথের সঙ্গে যোগাযোগ সম্পূর্ণ হবে। তবে এখন এত কিছুর পর রেল পথ সম্পূর্ণ না হওয়ার জন্য হতাশ হয়েছেন নন্দীগ্রাম এর সাধারণ মানুষ।

তবে রেল মন্ত্রীর সাথে নন্দীগ্রাম বিধায়ক শুভেন্দু অধিকারীর সাক্ষাৎ এর পর নন্দীগ্রাম এর সাধারণ মানুষ কিছুটা আশার আলো দেখছেন। তবে নন্দীগ্রাম বিধায়ক শুভেন্দু অধিকারীর রেল মন্ত্রীর কাছে দরবার নিয়ে রাজনৈতিক দাবী ও পাল্টা দাবিতে সবর হয়েছেন তৃণমূল নেতা ও বিজেপি নেতারা। বিজেপি নেতারা দাবী করছেন , নন্দীগ্রাম এ শুভেন্দু অধিকারী রেল নিয়ে আসার উদ্যোগী হয়েছিলেন। তিনি ফের কাজ শুরু করার জন্য কেন্দ্র এর কাছে দরবারও করছেন। আবার অন্যদিকে স্থানীয় তৃণমূল নেতারা পাল্টা দাবী করছেন , নন্দীগ্রাম এ রেল প্রকল্প নিয়ে আসার কৃতিত্ব মমতা বন্দ্যোপাধ্যায় এর।

তারা রেল প্রকল্প এর কাজ বন্ধ হয়ে যাওয়ার জন্য কেন্দ্রের বিজেপি সরকারকেই দায়ী করেছেন। তবে শুভেন্দু রেল মন্ত্রীর কাছে নন্দীগ্রাম এ বন্ধ হওয়া রেল প্রকল্প চালু হওয়ার আর্জি জানিয়েছেন। নন্দীগ্রাম এর সাধারণ মানুষের স্বপ্ন হয়তো এবার বাস্তবায়িত হবে।

আরও পড়ুন ::

Back to top button