কলকাতা

ফের চালকের আসনে ফিরহাদ হাকিম, এবার কলকাতার রাস্তায় ছোটালেন CNG ও ডিজেল চালিত বাস

Firhad Hakim : ফের চালকের আসনে ফিরহাদ হাকিম, এবার কলকাতার রাস্তায় ছোটালেন CNG ও ডিজেল চালিত বাস - West Bengal News 24

জ্বালানির খরচ কমাতে ডুয়েল ফুয়েল বাস চালানোর ভাবনা দক্ষিণবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ নিয়েছে। ডিজেল কিছুটা CNG এই দুইয়ের সংমিশ্রণে চলবে বাস এমনটা জানানো হয়েছে। এর ফলে একদিকে যেমন খরচ কমবে অপরদিকে পরিবেশ দূষণও কমবে। পরীক্ষায় সফল হয়েছেন বিজ্ঞানীরা।

আজ ফিরহাদ হাকিম পরিবেশবান্ধব সিএনজি বাসের উদ্বোধন করেন। চালকের আসনে বসে পড়েন ফিরহাদ হাকিম। তাঁকে বাস চালাতে দেখা যায়। কসবা পরিবহন থেকে তিনি নিজেই চালিয়ে কিছুটা এগিয়ে যান। পরিবহনমন্ত্রী কে বাস চালাতে দেখে খুশি হয়েছেন পরিবহণ দফতরের কর্মীরা। যদিও কিছুদিন আগে তাকে বাস চালাতে দেখা গিয়েছিল।

আরো পড়ুন : বাড়ল না জয়প্রকাশ মজুমদারের রক্ষাকবচের সময়সীমা, বিপাকে বিজেপি নেতা

ফিরহাদ হাকিম বলেন যেভাবে পেট্রোল-ডিজেলের দাম বাড়ছে পরিবহন দপ্তর চেষ্টা চালাচ্ছে কিভাবে বিকল্প ব্যবস্থায় যাত্রীদের পরিষেবা দেওয়া যায়। যাত্রীদের উপর যাতে বোঝা না চাপাতে হয় তার জন্য পরীক্ষা করেই যাচ্ছি। বেশি দূরত্বে যাওয়া যাত্রীবাহী বাসের জন্য সিএনজি ও ডিজেলে সমন্বয় রেখে একটি বাস করা হয়েছে।

কলকাতা থেকে আসানসোল পর্যন্ত যাবে এই বাসটি। মোদী সরকারকে নিশানা নিয়ে ফিরহাদ হাকিম বলেন মোদী সরকার যতই তেলের দাম বাড়ায় আমাদের পরীক্ষা যদি সফল হয় পশ্চিমবঙ্গে পরিবহন সমস্যা করতে দেবো না। তিনি বলেন এই বাস চলার সময় কোনোভাবেই সমস্যার মধ্যে যাতে পড়তে না হয় সেটাও দেখা হচ্ছে।

সূত্র : প্রথম কলকাতা

আরও পড়ুন ::

Back to top button