বিচিত্রতা

ঘনঘন বাথরুমে যাওয়ার ‘অপরাধে’ মহিলা কর্মীকে বরখাস্ত করল অ্যামাজন

ঘনঘন বাথরুমে যাওয়ার ‘অপরাধে’ মহিলা কর্মীকে বরখাস্ত করল অ্যামাজন - West Bengal News 24

বিশ্বজুড়ে অবাক করা সাফল্যের পিছনে অফিসের অন্দরমহলের কঠোর শৃঙ্খলা রক্ষা করা এবং নিয়মানুবর্তিতাই এক মাত্র কারণ, অ্যামাজন-এর সম্পর্কে এমন দাবি বহু বিশেষজ্ঞই অতীতে করেছিলেন। সম্প্রতি আরও এক অকল্পনীয় ঘটনার সাক্ষী থাকলেন বিশ্বের মানুষ।

কাজের মাঝে বিরতি নিয়ে ঘনঘন বাথরুমে যেতেন এক মহিলা কর্মী। প্রয়োজনীয় মুহূর্তের সময় তিনি বাথরুমে কাটাতেন দীর্ঘ সময়। এই অপরাধেই অফিস থেকে বরখাস্ত করল অ্যামাজন। বাথরুমের যাওয়ার কারণেও যে কারও চাকরি চলে যেতে পারে, এমন বিস্ময়কর ঘটনায় হতবাক সকলে।

আরও পড়ুন : হাতের লেখা খারাপ হওয়ায় ভেস্তে গেল ডাকাতি

মারিয়া জেনাইট অলিভেরো নামে সেই মহিলা অ্যামাজন-এর গোডাউনে কাজ করতেন। বরখাস্ত হওয়ার পর ওই মহিলা সংবাদমাধ্যমকে জানান, ইরিট্যাবল বোয়েল সিন্ড্রোমে তিনি আক্রান্ত। যার কারণে ঘনঘন তাঁকে বাথরুমে যেতেই হয়। কখনও কখনও দিনে ৬, ৭ বারও যেতে হয় তাঁকে। এই বিষয়ে অভিযোগ উঠলে মহিলা জানান, তাঁর শারীরিক অসুস্থতার কথা।

মানতে নারাজ হলেও অসুস্থতার প্রমাণ এবং সার্টিফিকেট চেয়েছিল কোম্পানি। বারবার বলার পাশাপাশি সার্টিফিকেট দেখাতে রাজিও হয়ে গিয়েছিলেন তিনি। কিন্তু কোম্পানির তরফে মাত্র ৫ দিন সময় দেওয়া হয়েছিল। কিন্তু ওই সময়সীমার মধ্যে সার্টিফিকেট জোগাড় করতে পারেননি সেই মহিলা। এই কারণেই তাঁকে বরখাস্ত করে অফিস।

এমন বৈষম্য এবং অমানবিক আচরণের জন্য অ্যামাজন-এর বিরুদ্ধে মামলা দায়ের করেছেন সেই মহিলা। অন্যায়ভাবে তাঁকে অফিস থেকে বরখাস্ত করার জন্য আদালতে মামলা দায়ের করে কোম্পানির কাছে ৭৫ হাজার ডলারের ক্ষতিপূরণও চেয়েছেন তিনি।

আরও পড়ুন ::

Back to top button