রাজনীতিরাজ্য

বিজেপি মন্ত্রীদের কথায় বাংলা ভাগ হবে না : মমতা বন্দ্যোপাধ্যায়

Mamata Banerjee : বিজেপি মন্ত্রীদের কথায় বাংলা ভাগ হবে না : মমতা বন্দ্যোপাধ্যায় - West Bengal News 24

জন বার্লা থেকে শুরু করে দিলীপ ঘোষ। BJP শীর্ষনেতাদের উত্তরবঙ্গকে পৃথক রাজ্যে পরিণত করার বিতর্কিত মন্তব্যে রাজ্য-রাজনীতি তোলপাড়। বাংলা ভাগ ইস্যুতে তৃণমূল নেতৃত্ব তাঁদের অবস্থান জানিয়েছে। এবার এই প্রসঙ্গে মুখ খুললেন খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

BJP-কে কার্যত চ্যালেঞ্জ জানিয়ে এদিন মমতা বলেন, ‘দেশটাকে তো বিক্রি করে দিচ্ছে এবার বাংলাকেও বিক্রি করার মতলব। খেলা হবে। বাংলা ভাগ অত সহজ নয়। আর অত সহজে আমরা খেলায় হারও মানব না। আর BJP-র মন্ত্রীদের কথায় বাংলা ভাগ হবে না।’

হতাশা থেকেই BJP রাজ্যকে খণ্ডিত করার চক্রান্ত করছে। এমনটাই মত তৃণমূলের। এ প্রসঙ্গে ব্রাত্য বসু (Bratya Basu) বলেন, ‘মূলত একুশের বিধানসভা নির্বাচনে ধরাশায়ী হওয়ার পর থেকেই উত্তরবঙ্গকে আলাদা রাজ্য হিসাবে গড়ে তোলার জন্য সোচ্চার হয়েছে BJP। চূড়ান্ত রাজনৈতিক হতাশা থেকেই BJP রাজ্যকে খণ্ড-খণ্ড করার চক্রান্ত করছে।’

আরো পড়ুন : দ্রুত উপনির্বাচন সহ দুই কেন্দ্রে ভোট চেয়ে ফের নির্বাচন কমিশনের দ্বারস্থ হতে চাইছে তৃণমূল

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) উক্তি উল্লেখ করে ব্রাত্য বসু বলেন, ‘বিধানসভা নির্বাচনে এত খারাপ ফল করার পর BJP-র লজ্জিত হওয়া উচিত ছিল।’ পুরভোটের পর BJP বিভিন্ন পুর এলাকাকে খণ্ডিত করবে বলেও কটাক্ষ করেন ব্রাত্য বসু।

আসন্ন পুরভোটেও BJP ধরাশায়ী হবে এবং তৃণমূল বিপুল ভোটে জয়ী হবে দাবি জানিয়ে তিনি বলেন, ‘করোনার জন্য পুরভোট হয়নি। পুরভোট হয়ে গেলে BJP বিভিন্ন পুর এলাকাকে খণ্ডিত করে এক- একটা রাজ্য করতে চাইবে।’ BJP নেতৃত্বদের কথার মিল নেই বলেও এদিন অভিযোগ তোলেন রাজ্যের মন্ত্রী।

আরো পড়ুন : ‘লক্ষ্মীর ভাণ্ডার’ প্রকল্প নিয়ে বিতর্কিত মন্তব্য! দিলীপ ঘোষের বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের এক মহিলার

অন্যদিকে, ‘বঙ্গভাগের কথা কেউ বলেনি’ বলে সুরবদল করেছেন BJP রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। তিনি বলেন, ‘কেউ কোনও বঙ্গভাগের কথা বলেনি। উত্তর বাংলার মানুষ, জঙ্গল মহলের মানুষ ৭০-৭৫ বছর থেকে বঞ্চিত। তাঁরা এখনও চাকরির জন্য অন্য রাজ্যে যাচ্ছেন। পড়াশোনার জন্য বাইরে যাচ্ছেন, চিকিৎসার জন্য বাইরে যাচ্ছেন। কোনও রকমে শাল পাতা, কেঁদু পাতা ভেঙে নিয়ে এসে জীবন যাপন করছেন। সেখানকার মানুষের উন্নয়নের দাবি পূরণ হয়নি’।

সূত্র: এই সময়

আরও পড়ুন ::

Back to top button