রূপচর্চা

ঠান্ডা জলে মুখ ধোয়ার জাদুকরী উপকারিতা

 

 

ঠান্ডা জলে মুখ ধোয়ার জাদুকরী উপকারিতা - West Bengal News 24

কখনো খেয়াল করেছেন ঘুম থেকে ওঠার পরই আপনার মুখটা কেমন ফোলা ফোলা থাকে। এর কারণ হলো আমরা যখন ঘুমাই তখন আমাদের মুখের কোষগুলো পুনরুজ্জীবিত হয়, এবং মুখের লোমকূপ ঢেকে যায়। ফলে সেটা খানিকটা ফোলা ফোলা দেখায়। ভাববেন না, এমন ত্বক পাওয়া শুধু সকালেই সম্ভব। সারাদিন এমনই ত্বক পেতে আপনার দরকার ঠান্ডা জল।

মুখ ধোয়ার জন্য অনেকেই বেছে নেন গরম জল। হালকা গরম জলে মুখ ধোওয়া অনেক বেশি উপকারী বলেই মনে করেন অনেকে। কিন্তু ঠান্ডা জলে মুখ ধোওয়ার জাদু আপনি আপনার ত্বকেই টের পাবেন। জেনে নিন ঠাণ্ডা জলে মুখ ধোয়ার কিছু উপকারিতা।

আরো পড়ুন : নিখুঁত ত্বকের জন্য জাফরানের তৈরি তিনটি দারুণ ফেসপ্যাক

ঠাণ্ডা জলে মুখ ধুলে সেটা মুখের খুলে যাওয়া লোমকূপ বন্ধ করতে সাহায্য করবে। ফলে ত্বকে ময়লা জমবে কম। তাই হালকা গরম জল দিয়ে মুখ ধোয়ার পরও চেষ্টা করুন মুখে ঠান্ডা জলের ছিটা দিতে। খোলা লোমকূপ অনেকটাই বন্ধ হয়ে যাবে। শুধু তাই না চোখটাও একটু স্বস্তি পাবে।

বলিরেখা রোধ করতেও ঠাণ্ডা জলের জুড়ি মেলা ভার। ঠাণ্ডা জল এ্যান্টি রিঙ্কেল ক্রিম হিসেবে খুব ভালো কাজ করে। ত্বক পরিচ্ছন্ন ও তরুণ দেখাতে ঠাণ্ডা জলের বিকল্প নেই। মুখ পরিষ্কার করতে নিয়মিত ঠাণ্ডা জল ব্যবহার করুন। দেখবেন ত্বকের বয়স বাড়ার প্রবনতা অনেকটাই কমে এসেছে, সঙ্গে বলিরেখাও কমছে।

আরো পড়ুন : মাত্র দুই সপ্তাহে কমিয়ে ফেলুন মুখের মেদ (ভিডিও সংযুক্ত)

মুখে ঠাণ্ডা জলের ঝাপটা দেওয়ার আর একটি সুবিধা হলো এটা ত্বককে ক্ষতিকর সূর্যরশ্নি থেকে রক্ষা করে। ঠাণ্ডা জল সূর্যের আলোর প্রভাবে খুলে যাওয়া লোমকূপ বন্ধ করে ত্বককে আরো টানটান করে, পাশাপাশি সেই টানটান ত্বক স্থায়ী হতে সাহায্য করে।

আরও পড়ুন ::

Back to top button