রাজ্য

সকাল থেকে বন্ধ একাধিক পেট্রল পাম্প, ধর্মঘটে চরম ভোগান্তি

সকাল থেকে বন্ধ একাধিক পেট্রল পাম্প, ধর্মঘটে চরম ভোগান্তি - West Bengal News 24

জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির জেরে এমনিতেই চরম সমস্য়ায় পড়েছেন সাধারণ মানুষ। এর ওপর মঙ্গলবার সারা রাজ্যজুড়ে একদিনের ধর্মঘট পালন করছে ওয়েস্ট বেঙ্গল পেট্রোলিয়াম ডিলার্স অ্যাসোসিয়েশন। ফলে রাজ্যের প্রায় আড়াই হাজার পাম্পে মিলবে না জ্বালানি তেল। এর জেরে সাধারণ মানুষের ভোগান্তি আরও বাড়ল।

একেই বেশিরভাগ পেট্রল পাম্পে নেই তেল, ফলে যারা বাইক বা স্কুটি নিয়ে কাজে যাতায়াত করছেন তাঁরা সমস্য়ায় পড়েছেন। অন্য়দিকে জ্বালানি তেলের অভাবে বহু বেসরকারি বাস রাস্তায় নামেনি। সরকারি বাসও তেলের অভাবে কম চলছে বলে দাবি নিত্যযাত্রীদের।

ওয়েস্ট বেঙ্গল পেট্রোলিয়াম ডিলার্স অ্যাসোসিয়েশনের তরফে দাবি করা হচ্ছে, বারবার পেট্রল-ডিজেলের দাম বাড়লেও সেই মতো কমিশন পাচ্ছেন না মালিকরা। কমিশনের পাশাপাশি সঠিক মাপের তেল পেতে ফ্লো মিটারেরও দাবি জানিয়েছেন রাজ্যের পেট্রোল পাম্প মালিকরা। মূলত ৩ দফা দাবিতে এই ২৪ ঘণ্টার ধর্মঘটে গেল এই সংগঠন।

আরো পড়ুন : চাকরিতে বদলি নিয়ে অসন্তোষ! গায়ে আগুন দিয়ে আত্মঘাতী সরকারি হাসপাতালের চিকিৎসক

ওয়েস্ট বেঙ্গল পেট্রোলিয়াম ডিলার্স অ্যাসোসিয়েশনের জয়েন্ট সেক্রেটারি প্রসেনজিত্‍ সেন জানিয়েছেন, পাম্প বন্ধ থাকলেও অ্য়াম্বুলেন্স সহ জরুরি পরিষেবার সঙ্গে যুক্ত গাড়ি তেল পাবে। সূত্রের খবর, মঙ্গলবারই রাজ্য সরকারের সঙ্গে ফের আলোচনায় বসছেন পেট্রল পাম্প মালিকরা। এরপরই পরবর্তী পদক্ষেপ স্থির করা হবে বলে জানিয়ে দিয়েছে ওয়েস্ট বেঙ্গল পেট্রোলিয়াম ডিলার্স অ্যাসোসিয়েশন।

তবে ইন্ডিয়ান অয়েল ডিলার্স ফোরাম এই ধর্মঘটে সামিল হয়নি। তাঁদের দাবি, মঙ্গলবার রাজ্যজুড়ে তাঁদের ১৪০০ পাম্প খোলা থাকবে। ওই সংগঠন জানিয়েছে, বর্তমান কোভিড পরিস্থিতির কথা মাথায় রেখেই তাঁরা ধর্মঘটে যায়নি। ধর্মঘটে যাওয়া সংগঠনগুলির দাবি, বেশ কিছুদিন ধরেই দাবি-দাওয়া নিয়ে আলোচনা চলছিল রাজ্য সরকারের সঙ্গে, কিন্তু কোনও সুরাহা হয়নি। তারপরেই ধর্মঘটের ডাক দেওয়া হয়।

সূত্র: এই মুহুর্তে

আরও পড়ুন ::

Back to top button