রাজ্য

গণেশ চতুর্থীর শুভ দিনে আজ ভবানীপুরে মনোনয়ন জমা দেবেন মমতা

গণেশ চতুর্থীর শুভ দিনে আজ ভবানীপুরে মনোনয়ন জমা দেবেন মমতা - West Bengal News 24

৩০ সেপ্টেম্বর ভবানীপুর বিধানসভা কেন্দ্রে উপনির্বাচন। এই বিধানসভা কেন্দ্রে প্রার্থী খোদ রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ইতিমধ্যে লড়াইয়ের ময়দানে ঝাঁপিয়ে পড়েছেন তিনি। সে উপনির্বাচন হোক কিংবা সাধারণ ভোট বিরোধীদের একফোটা জায়গা ছাড়তে নারাজ তিনি। আর তাই নাম ঘোষণা থেকে প্রচার সবেতেই বারবার এগিয়ে থাকেন তিনি।

আর সেখানে বিরোধীদের প্রার্থী ঘোষণা করতে হিমশিম খেতে হয়। তেমনই ভবানীপুর বিধানসভা কেন্দ্রে মমতা বন্দ্যোপাধ্যায়ের নাম দলের তরফে সরকারি ভাবে ঘোষণা হতেই ঝাঁপিয়ে পড়েছেন তিনি। আজ গণেশ চতুর্দশীর দিন মনোনয়ন জমা দেবেন।

আর সেখানে রাজ্যের প্রধান বিরোধী শক্তি বিজেপি প্রার্থীর নাম পর্যন্ত ঘোষণা করতে পারেনি। কার্যত প্রথমেই বিজেপিকে গোল তৃণমূলের। যদিও ইতিমধ্যে প্রার্থী ঘোষণা করছে বামেরা। তবে হাইকমান্ডের নির্দেশে মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে প্রার্থী দিচ্ছে না কংগ্রেস। আর এখানে প্রশ্নের মুখে বাংলার জোট ভবিষ্যত্‍!!

আরও পড়ুন : ‘আমার কর্মীর গায়ে হাত দিলে বুকে পা তুলে দেবো’: দিলীপ ঘোষ

দিনক্ষণ মেনে আজ শুক্রবার দুপুরে মনোনয়ন জমা দিতে যাবেন মমতা বন্দ্যোপাধ্যায়। করোনা বিধি এবং নির্বাচন কমিশনের নিয়ম থাকাতে মনোনয়ন জমা দেওয়ার সময় কোনও ভিড় থাকবে না। আর সেই কারনে গত কয়েকদিন আগে কর্মীসভা থেকে সাফ জানিয়ে দিয়েছেন যে কেউ যাতে ভিড় না জমান। তাতে বিপত্তি বাড়বে।

তবে সূত্রের খবর সুব্রত বক্সি, ফিরহাদ হাকিম সহ বেশ কয়েকজনকে নিয়েই হয়তো মনোনয়ন জমা দেবেন তৃণমূল সুপ্রিমো। অন্যদিকে বিজেপি সূত্রের খবর, ভবানীপুরে মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে প্রার্থী খুঁজতে কার্যত হিমশিম অবস্থা বিজেপির। কেউ নাকি রাজি হচ্ছে না। তবুও চারটে নাম পাঠানো হয়েছে। সেখান থেকে চূড়ান্ত সিদ্ধান্ত নিয়ে হয়তো প্রার্থী ঘোষণা করতে পারে বিজেপি।

উল্লেখ্য নন্দীগ্রাম থেকে এবার বিধানসভা ভোটে দাঁড়ালেও শুভেন্দু অধিকারীর কাছে হেরে যেতে হয় মমতা বন্দ্যীপাধায়কে। যদিও ষড়যন্ত্র করে তাঁকে হারিয়ে দেওয়া হয়েছে বলে দাবি তাঁর। এই বিষয়ে গিত কিয়েকদিন আগে ক্ষোভ উগরে দিয়েছেন মমতা। নাম না করে এই বিষয়ে শুভেন্দু অধিকারীকে দায়ি করেছেন তিনি।

শুধু তাই কমিশনের ভূমিকা নিয়েও প্রশ্ন তুলেছেন মমতা। তাঁর মতে, আমি জানি কে প্ল্যানিং করেছিল আর কি প্ল্যানিং করা হয়েছিল। ইচ্ছাকৃত ভাবে প্ল্যানিং করে তাঁকে হারানো হয়েছে বলে দাবি তাঁর। তবে ফের একবার ভবানীপুরে ফিরে আসাতে তিনি খুশি বলে জানিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

আরও পড়ুন : মধ্যরাতে শিক্ষকের শ্বশুরবাড়িতে হানা, মইদুলের গ্রেফতারি নিয়ে রাতভর চরম নাটকীয়তা

তবে এই ঘটনার পর আর নাকি দাঁড়াতে চাইছিলেন না তৃণমূল নেত্রী। তবে সুব্রত বক্সির আবেদনে তিনি আবার এই কেন্দ্র থেকে প্রার্থী হচ্ছেন বলে জানিয়েছেন মমতা।

অন্যদিকে পরিসংখ্যান বলছে, ভবানীপুর কখনও মমতা বন্দ্যোপাধ্যায়কে ফেরায়নি। অতীত রেকর্ড ঘেঁটে দেখলেই বোঝা যাবে ভবানীপুরে ঘরের মেয়ে বরাবর সাফল্য পেয়ে এসেছেন। ভোট ঘোষণা হতেই তৃণমূল কংগ্রেস প্রচার শুরু করে দিয়েছে। ঘরের মেয়ে ঘরে ফিরে এসেছে বলে প্রচার শুরু করেছে তৃণমূল কংগ্রেস।

রাজনৈতিক মহলও মনে করছে ভবানীপুরে মমতা বন্দ্যোপাধ্যায়ের জয় স্রেফ সময়ের অপেক্ষা। শুধু তাই নয়, একাংশের মতে এবার হয়তো রেকর্ড ভোটে জিতবেন নেত্রী। ইতিমধ্যে নেত্রীর নাম প্রচার শুরু করে দিয়েছেন দলেরর নেতা কর্মীরা। দায়িত্বে রয়েছেন পাঁচ শীর্ষ নেতা।

সূত্র: ওয়ান ইন্ডিয়া

আরও পড়ুন ::

Back to top button