রাজ্য

‘মুখ্যসচিব যেন রাজনৈতিক দলদাস’, ভবানীপুর উপনির্বাচন মামলায় তীব্র ভর্ত্‍সনা হাইকোর্টের

‘মুখ্যসচিব যেন রাজনৈতিক দলদাস’, ভবানীপুর উপনির্বাচন মামলায় তীব্র ভর্ত্‍সনা হাইকোর্টের - West Bengal News 24

অবশেষে আইনি জট কাটল ভবানীপুরের উপনির্বাচন নিয়ে। কমিশনের ঘোষণা মতেই ওই কেন্দ্রে উপনির্বাচন হবে জানিয়েছে আদালত। তবে ওই দিনে ভোট হলেও নির্বাচন কমিশনke জরিমানা করা হয়েছে আদালতের তরফ থেকে। পাশাপাশি রাজ্যের মুখ্যসচিব ও কমিশনের ভূমিকা নিয়েও অসন্তোষ প্রকাশ করেছে আদালত।

রাজ্যের পাঁচটি কেন্দ্রের মধ্যে শুধুমাত্র ভবানীপুরেই কেন উপনির্বাচন কেন? এই নিয়ে প্রশ্ন তুলেছিল বিজেপি। এরপর এই বিষয়ে কলকাতা হাইকোর্টে একটি জনস্বার্থ মামলাও দায়ের হয়। এই মামলা নিয়ে একাধিকবার শুনানি হয় ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি রাজেশ বিন্দল এবং বিচারপতি রাজর্ষি ভরদ্বাজের ডিভিশন বেঞ্চে। ভবানীপুরের উপনির্বাচন নিয়ে কমিশন ও মুখ্যসচিবকে আদালতের তীব্র ভর্ৎসনার মুখেও পড়তে হয়।

আরও পড়ুন : পুজোর পর ফের ভোট, রাজ্যের বাকি ৪ কেন্দ্রে উপনির্বাচনের দিন ঘোষণা কমিশনের

এদিনের মামলার শুনানিতে বিচারপতিরা কয়েকটি পর্যবেক্ষণের কথাও জানিয়েছেন। তাঁরা এর আগেও প্রশ্ন তুলেছিলেন কেন মুখ্য সচিব একটি কেন্দ্রের জন্য উপনির্বাচনের আবেদন করেছিলেন। মুখ্যসচিব একটি কেন্দ্রের জন্য সাংবিধানিক সংকটের কথা উল্লেখ করতে পারেন না। পাশাপশি আদালত মুখ্যসচিবকে রাজনৈতিক দলদাস বলেও অভিহত করেছে। তবে সবশেষে আদালত রায়দান করে ওই দিনেই ভবানীপুরের উপনির্বাচন হবে বলে জানিয়েছে।

সূত্র: বাংলা হান্ট

আরও পড়ুন ::

Back to top button