কলকাতা

সময়ের সঙ্গে সঙ্গে ভবানীপুরে বেড়েছে ভোটের হার, বিকেল পাঁচটা পর্যন্ত ভোট পড়ল ৫৩ শতাংশের বেশি

বিকেল পাঁচটা পর্যন্ত ভবানীপুরে ভোটদানের হার বেড়ে হল ৫৩.৩২ শতাংশ (Bhabanipore by poll voting percentage)। সন্ধে সাড়ে ছ’টা পর্যন্ত ভোট হওয়ার কথা। ফলে অনেকটাই স্বস্তিতে শাসক দল তৃণমূল কংগ্রেস। কারণ মুখ্যমন্ত্রীর (Mamata Banerjee) জয় নিয়ে শাসক শিবিরে কোনও সংশয় ছিল না। তাদের মূল চিন্তা ছিল ভোটদানের হার নিয়ে।

ভবানীপুরের তুলনায় অবশ্য সামশেরগঞ্জ এবং জঙ্গিপুরে ভোট দানের হার ছিল অনেকটাই বেশি। বিকেল পাঁচটা পর্যন্ত সামশেরগঞ্জে ভোট পড়েছে ৭৮.৬০ শতাংশ আর জঙ্গিপুরে ভোট পড়েছে ৭৬.১২ শতাংশ।

আরও পড়ুন : ভবানীপুরে ভুয়ো ভোটারের হদিশ, হাতেনাতে ধরে ফেললেন বিজেপির প্রার্থী(ভিডিও)

সকালের দিকে এ দিনও ভবানীপুরে (Bhabanipore)ভোট দানের হার যথেষ্ট কম ছিল। কিন্তু বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটদানের হারও বাড়তে থাকে। ভোট দেওয়ার জন্য সাধারণ মানুষের কাছে আবেদন জানিয়ে ট্যুইটও করতে থাকেন তৃণমূল নেতারা। দুপুরের পর ভবানীপুরের বুথগুলিতে ভোটারদের যথেষ্ট ভিড় চোখে পড়ে।

২০২১ সালের বিধানসভা নির্বাচনে ভবানীপুরে ভোট পড়েছিল ৬১ শতাংশের কিছু বেশি। তৃণমূল নেতৃত্বের আশা, দুপুরের পর যেভাবে ভোটদানের হার বেড়েছে, তাতে সন্ধে সাড়ে ছ’টা পর্যন্ত হয়তো ভোটদানের হার বিধানসভা নির্বাচনের হারকেও ছাপিয়ে যেতে পারে।

২০১১ সালেও ভবানীপুর থেকে উপনির্বাচনে জিতে মুখ্যমন্ত্রী হয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। যদিও সেবারে ভোট পড়েছিল মাত্র ৪৪.৭৩ শতাংশ। সেই তুলনায় এবারের উপনির্বাচনে ভবানীপুরে ভোট পড়ল অনেক বেশি।

সূত্র: নিউজ ১৮

আরও পড়ুন ::

Back to top button