কলকাতা

ভবানীপুরে ভুয়ো ভোটারের হদিশ, হাতেনাতে ধরে ফেললেন বিজেপির প্রার্থী(ভিডিও)

ভবানীপুরে ভুয়ো ভোটারের হদিশ, হাতেনাতে ধরে ফেললেন বিজেপির প্রার্থী(ভিডিও) - West Bengal News 24

ভোটগ্রহণের (Vote) মাঝেই ভবানীপুরের খালসা হাইস্কুলে (Khalsa English High School) ছড়াল উত্তেজনা। ওই বুথে তৃণমূলের এক ভুয়ো ভোটার (False Voter) ছিলেন বলে অভিযোগ তোলেন বিজেপি প্রার্থী প্রিয়াঙ্কা টিব্রেওয়াল (Priyanka Tibrewal)। ভোট দিতে এসেও ভোটারকার্ড (Voter Card) দেখাতে পারেননি ওই যুবক। যদিও সেই অভিযোগ অস্বীকার করেছে তৃণমূল (TMC)।

সকাল থেকেই ভোটের ময়দানে নেমে পড়েছেন প্রিয়াঙ্কা। সকালেই গাড়ি নিয়ে এই বুথ থেকে অন্য বুথে ঘুরে বেড়াচ্ছেন তিনি। খতিয়ে দেখছেন পরিস্থিতি। ভবানীপুরের (Bhabanipur By Election) প্রায় সব বুথেই ঘুরতে দেখা গিয়েছে তাঁকে। আর সুষ্ঠুভাবে ভোট হলে তাঁকে জেতানোর থেকে কেউ আটকাতে পারবে না বলে তিনি জানিয়েছেন।

এদিকে সকাল থেকে তৃণমূলের বিরুদ্ধে একাধিক অভিযোগ তুলতে দেখা গিয়েছে তাঁকে। কখনও বুথ জ্যাম তো কখনও ইভিএমে কারচুপির (EVM tampering) অভিযোগ তুলেছেন তিনি। যদিও তাঁর সব অভিযোগ অস্বীকার করে তৃণমূল।

ইভিএম কারচুপির অভিযোগ অস্বীকার করেছেন ফিরহাদ হাকিম (Firhad Hakim)। এ প্রসঙ্গে তিনি বলেন, “সন্ধে সাড়ে ৬টা বাজা না পর্যন্ত এরা কমিশনকে পাগল করে দেবে। উনি যেই বুথের কথা বলছেন সেই বুথে ওঁর ভোটার রয়েছে। তাহলে কেন বুথ জ্যাম হবে। আসনে উনি নতুন ভোটে নেমেছেন তো তাই জানেন না যে ভবানীপুরে বুথ জ্যাম হয় না।

আরও পড়ুন : কয়লা পাচার-কাণ্ডে নয়া মোড়! ১২ অক্টোবর সশরীরে হাজিরার নির্দেশ অভিষেক-পত্নী রুজিরাকে

এখানে মানুষ উৎসবের মতো নিজের ভোট নিজে দেন। আমিও যদি এখানে বুথ জ্যাম করার চেষ্টা করি তাহলে গোটা পাড়া আমার বিরুদ্ধে চলে যাবে। আর মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) ভোটের একটা আলাদা আবেগ রয়েছে।” পাশাপাশি প্রিয়াঙ্কার অভিযোগ উড়িয়ে নির্বাচন কমিশনের (Election Commission) তরফেও জানিয়ে দেওয়া হয়েছে, মক পোলের জন্য দেরি, কোনও ইভিএম বিভ্রাট হয়নি।

এরই মধ্যে আবার প্রিয়াঙ্কাকে ঘিরে বিক্ষোভ দেখান তৃণমূল কর্মী-সমর্থকরা। ভোটদানে বাধা দেওয়ার অভিযোগ তোলা হয় তাঁর বিরুদ্ধে। সেই অভিযোগ তুলে আচমকাই বিক্ষোভ দেখাতে শুরু করেন তৃণমূল কর্মী-সমর্থকরা। এই ঘটনার ঠিক পরেই খালসা হাইস্কুলে যান প্রিয়াঙ্কা। সেখানে তৃণমূলের এক ভুয়ো ভোটার রয়েছেন বলে অভিযোগ তোলেন তিনি।

অভিযুক্ত যুবককে ওই বুথের সামনে থাকা একটি বেঞ্চের উপর বসিয়ে রেখেছিলেন। যদিও ওই যুবক নিজেকে ভবানীপুরের ভোটার হিসেবেই দাবি করেছিলেন। অভিযোগ, আজ বেলার দিকে খালসা হাইস্কুলে ভোট দিতে এসেছিলেন ওই যুবক। যদিও ভোট কেন্দ্রে প্রবেশের সময় নিজের ভোটার কার্ড দেখাতে পারেননি তিনি।

আরও পড়ুন : মদন আছেন কোথায়, বুথে না বিছানায়? প্রার্থী ও এজেন্ট ভিন্নমত!‌

তখনই সবার সন্দেহ হয়। তাঁকে একটি বেঞ্চের উপর বসিয়ে রাখা হয়েছিল। এদিকে নিজেকে এই কেন্দ্রের ভোটার বলেই দাবি করছিলেন তিনি। পাশাপাশি বাঁশদ্রোণী থেকে নিজের ভোটার কার্ড আনানোর কথাও জনিয়েছিলেন।

এই উত্তেজনার মাঝেই হঠাৎ দুই যুবক এসে অভিযুক্তকে পড়ুয়া বলে সেখান থেকে নিয়ে চলে যান। এই ঘটনায় আরও উত্তেজনা ছড়িয়ে পড়ে। ওই যুবকের পিছনে ‘চোর চোর’ বলে দৌড়াতে শুরু করেন প্রিয়াঙ্কা। যদিও যুবককে ধরা যায়নি। এই বিষয়ে বিজেপির দাবি, তৃণমূলের হিন্দি সেলের সেক্রেটারি গুরমিত সিং অভিযুক্ত যুবককে উদ্ধার করে সেই বুথ থেকে নিয়ে চলে যান। যদিও এই বিষয়ে এখনও পর্যন্ত তৃণমূলের কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

সূত্র: এশিয়া নেট

আরও পড়ুন ::

Back to top button