বর্ধমানবিচিত্রতা

রান্নার গ্যাস সিলিন্ডারের ভিতরে ৬ কেজি জল, চাঞ্চল্য বর্ধমানে

রান্নার গ্যাস সিলিন্ডারের ভিতরে ৬ কেজি জল, চাঞ্চল্য বর্ধমানে - West Bengal News 24
প্রতীকী ছবি

রান্নার গ্যাস সিলিন্ডারের দাম প্রায় হাজার ছুঁইছুঁই। তবে এই টাকা দিয়ে যে সিলিন্ডার ভর্তি গ্যাসই পাওয়া যাবে, তার কিন্তু কোনও মানে নেই। বরং সে গ্যাস সিলিন্ডারের ভিতর কেজিকয়েক জল (water) ভরা থাকতে পারে! ঠিক এই অবাক করা ঘটনা ঘটেছে বর্ধমান শহরে। সেখানকার বাসিন্দা আঁখি সিনহার দাবি পরপর দু’বার তাঁর রান্নার গ্যাস অস্বাভাবিকরকম দ্রুত ফুরিয়ে যায়।

এই নিয়ে সন্দেহ তৈরি হলে নতুন গ্যাস সিলিন্ডার নেওয়ার সময় ওজন করিয়ে নেন। তখনই দেখতে পান গ্যাস ভর্তি সিলিন্ডারের ওজন দেখাচ্ছে ২১ কেজি। অথচ গ্যাস সিলিন্ডারের ওজন ১৫ কেজি এর কাছাকাছি হওয়ার কথা।

আরও পড়ুন : বানভাসি এলাকা পরিদর্শনে দেব, ত্রাণের পাশাপাশি করলেন আর্থিক সাহায্য

সিলিন্ডারের ওজন বেশি দেখাচ্ছে কেন তা নিয়ে ডেলিভারি ম্যানকে প্রশ্ন করেন সিনহা দম্পতি। অভিযোগ, ডেলিভারি ম্যান সেই সময় স্বীকার করে নেন ওই সিলিন্ডারে ৬ কেজি জল আছে। এই গোটা ঘটনাটি মোবাইল ফোনে তাঁরা ভিডিও করে রাখেন। যদিও ওই ডেলিভারি ম্যান গ্যাসের দাম থেকে ৬ কেজি জলের দাম বাদ দিয়ে দেন। ওই গৃহবধূর স্বামী অঞ্জন সিনহা সিলিন্ডারে জল থাকার বিষয়টি নিয়ে গ্যাস সরবরাহকারী সংস্থা ইন্ডেন থেকে শুরু করে ক্রেতা সুরক্ষা দফতর, সর্বত্রই অভিযোগ জানিয়েছেন।

তবে এখনও পর্যন্ত কোনও ফল হয়নি বলে তিনি দাবি করেন। জানা গিয়েছে বর্ধমান শহরে সম্প্রতি দ্রুত গ্যাস সিলিন্ডার শেষ হয়ে যাওয়ার ঘটনা মারাত্মক আকারে বৃদ্ধি পেয়েছে। সিনহা দম্পতির এক প্রতিবেশী দাবি করেন তাঁর একটি গ্যাস সিলেন্ডার প্রায় তিন মাস চলে।

কিন্তু সম্প্রতি মাত্র একমাসে সিলিন্ডারের গ্যাস ফুরিয়ে যায়। তাঁর আশঙ্কা সিলিন্ডারের ভিতর জল থাকার কারণেই এই ঘটনা ঘটেছে। সিলিন্ডারের ভিতর কেজি খানেক জল থাকার কথা জানতে পেরে আশঙ্কায় ভুগছেন সাধারণ গ্রাহকরা। এই দুর্মূল্যের বাজারে গ্রাহকরা চাইছেন দ্রুত বিষয়টিতে হস্তক্ষেপ করুক গ্যাস উত্‍পাদক সংস্থাগুলি।

সূত্র: দ্য ওয়াল

আরও পড়ুন ::

Back to top button