রাজ্য

পুজোয় রাজ্য সরকারি কর্মচারীদের টানা ১৬ দিন ছুটি, ঘোষণা করেছে নবান্ন

পুজোয় রাজ্য সরকারি কর্মচারীদের টানা ১৬ দিন ছুটি, ঘোষণা করেছে নবান্ন - West Bengal News 24

শুরু হয়ে গিয়েছে দেবীপক্ষ। সব দিকেই ছুটি ছুটি আমেজ। শুক্রবার অফিস হয়েই ছুটি পড়ে যাবে সরকারি অফিসে। রাজ্য সরকারের কর্মচারীরা এবছর টানা ১৬ দিন পুজোর ছুটি পাচ্ছেন। আগামীকাল থেকে শুরু হয়ে ২২ অক্টোবর পর্যন্ত টানা ছুটি পাবেন তাঁরা। অফিস খুলবে একেবারে লক্ষ্মীপুজোর পর। উত্‍সবের মরশুমে লম্বা ছুটি পেয়ে দারুণ খুশিতে রাজ্য সরকারের কর্মচারীরা।

অফিসিয়ালি পুজোর ছুটি শুরু হচ্ছে পুজোর ১১ অক্টোবর। তবে তার আগে শনি ও রবিবার পরায় ছুটি শুরু হয়ে যাবে আগামী কাল অর্থাত্‍ ৯ অক্টোবর থেকে। শনি ও রবিবার ধরে মোট ১৬ দিন সরকারি দফতরে ছুটি থাকবে বলে ঘোষণা করেছে নবান্ন।

আরও পড়ুন : করোনাকালে নিষিদ্ধ হোক বাজি পোড়ানো, আবেদন হাইকোর্টে

তবে পুজোয় শান্তি-শৃঙ্খলা বজায় রাখতে, বিভিন্ন পরিষেবা অক্ষুন্ন রাখতে এবং সাম্প্রতিক বন্যা পরিস্থিতি মোকাবিলায় বাতিল করা হয়েছে বিপর্যয় মোকাবিলা দফতর, বিদ্যুত্‍ দফতর, সেচ দফতর সহ বিভিন্ন দফতরের কর্মীদের ছুটি। তবে পরবর্তীকালে এই সকল দফতরের কর্মীদের ছুটি পুষিয়ে দেওয়া হবে বলে ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী।

গতবছর করোনা আবহে পুজোর আনন্দে ভাটা পড়েছিল। এবারও নানা বিধিনিষেধ জারি হয়েছে। তবে বিধিনিষেধ কিছুটা শিথিল থাকছে। কেরলের ওনাম পরবর্তী পরিস্থিতি থেকে শিক্ষা নিয়ে ১১ দফা নির্দেশিকা জারি করেছে নবান্ন। চলতি বছর করোনা আবহে বাতিল হয়ে গিয়েছে পুজো কার্নিভাল। প্রতিটি মণ্ডপে থাকবে নো-এন্ট্রি। পুজো সুষ্ঠুভাবে অনুষ্ঠিত করতে ১১ দফা নির্দেশিকা জারি করেছে নবান্ন। মাস্ক ও স্যানিটাইজার মাস্ট করা হয়েছে।

সূত্র : আজ বিকেল

আরও পড়ুন ::

Back to top button