জাতীয়

রাহুল-প্রিয়াঙ্কার লখিমপুর সফর নিয়ে এবার কংগ্রেসকে ‘সতর্ক’ করলেন প্রশান্ত কিশোর

গত রবিবার উত্তরপ্রদেশের লখিমপুর খেরিতে কৃষক মৃত্যুর ঘটনা এখন ওই রাজ্য তো বটেই, এমনকী কেন্দ্রীয় রাজনীতির সবচেয়ে গরম ইস্যু। মৃতদের পরিবারের সঙ্গে দেখা করতে গিয়ে কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধী ভঢ়রার আটক এবং পরে গ্রেপ্তার হওয়া এবং সবশেষে মুক্তি, রাহুল গান্ধীর বিজেপিকে আক্রমণ, সবমিলিয়ে যেন ‘পুরনো দিন’ দেখা গেল কংগ্রেসের।

দেশের প্রাচীনতম রাজনৈতিক দল লখিমপুর কাণ্ডকে হাতিয়ার করেই ফের রাজনীতির আঙিনায় বড় পদক্ষেপ ফেলবে এমন একটা আশা তৈরি হয়েছে কোনও কোনও মহলে। কিন্তু ভোটকুশলী হিসেবে সুপরিচিত প্রশান্ত কিশোর বলছেন, এত সোজা না বিষয়টা।

এদিন এক টুইট করেন পিকে। কংগ্রেসকে তিনি ‘জিওপি’ (গ্র্যান্ড ওল্ড পার্টি) হিসেবে আখ্যা দিয়ে বলেন, যাঁরা ভাবছেন লখিমপুর খেরি কাণ্ডের মাধ্যমে দেশের প্রাচীনতম দল রাতারাতি নিজেদের পুনরুজ্জীবিত করবে, তাঁরা ভুল ভাবছেন। পুরনো দলটির সমস্যার শিকড় অনেক গভীরে প্রোথিত। দুর্ভাগ্যজনক ভাবে এর কোনও তাত্‍ক্ষণিক সমাধান নেই।

আরও পড়ুন : ইতিহাসের পুনরাবৃত্তি! টাটা গোষ্ঠীর হাতেই ফিরল এয়ার ইন্ডিয়া, ১৮ হাজার কোটি টাকায় বাজিমাত টাটার

দেশের বেশ কয়েকটি নির্বাচনে ‘মাস্টারমাইন্ড’ হিসেবে কাজ করেছেন প্রশান্ত কিশোর। সাম্প্রতিক কালে বাংলার বিধানসভা নির্বাচনে তৃণমূলের পাশে ছিলেন তিনি এবং মমতার দল বড় জয় পায়। এর আগেও বিভিন্ন জায়গায় পিকের ট্র্যাক রেকর্ড রীতিমতো ঈর্ষণীয়। একমাত্র কংগ্রেসের সঙ্গেই সমস্যা। কংগ্রেসের পরামর্শদাতা হিসেবে আগে একবার কাজ শুরু করেও মাঝপথে ছেড়ে দেন তিনি।

এই কিছুদিন আগেও রাহুলের সঙ্গে দেখা করার পর মনে করা হয়েছিল কংগ্রেসে যোগ দেবেন পিকে। কিন্তু তা শেষ পর্যন্ত হয়নি। এদিন রাহুল-প্রিয়াঙ্কাকে কটাক্ষ করে টুইট থেকে পরিষ্কার গ্র্যান্ড ওল্ড পার্টির সঙ্গে এখনও তাঁর বিন্দুমাত্র সখ্য তৈরি হয়নি।

সূত্র : আজকাল

আরও পড়ুন ::

Back to top button