জাতীয়

লখিমপুর কাণ্ডে আশিস মিশ্রের ১৪ দিন জেল হেফাজত, ম্যারাথন জেরার পর অবশেষে গ্রেফতার মন্ত্রী-পুত্র

উত্তরপ্রদেশের লখিমপুর খেরিতে (Lakhimpur Khari) কেন্দ্রীয় মন্ত্রী অজয় মিশ্রের ছেলে আশিস মিশ্রকে গ্রেফতার করেছে উত্তরপ্রদেশ পুলিশ। টানা ১২ ঘণ্টা জেরা করার পর তাঁকে গ্রেফতার করা হয়েছে। শনিবার রাত ১১টা নাগাদ গ্রেফতার হয়েছেন আশিস মিশ্র। রবিবারই তাঁকে আদালতে তোলা হয়। আদালত আশিস মিশ্রের ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ দিয়েছে। পুলিশের তদন্তে অসযোগিতার অভিযোগ রয়েছে তাঁর বিরুদ্ধে। মূল ঘটনার পাঁচ দিন পর গ্রেফতার হয়েছেন মন্ত্রীপুত্র।

আশিস মিশ্রকে গ্রেফতার করার দাবি উঠতে থাকে নানা মহল থেকেই। লখিমপুর খেরিতে কৃষকদের গাড়ি চাপা দিয়ে মারার অভিযোগ উঠেছে তাঁর বিরুদ্ধে। তা নিয়ে তদন্তের পরেই আশিস মিশ্রকে গ্রেফতার করেছে যোগী রাজ্যের পুলিশ। পুলিশ সূত্রের খবর, আশিসকে জেরায় সন্তোষজনক উত্তর মেলেনি। একাধিক অসঙ্গতি ছিল তাঁর বয়ানে।

আরও পড়ুন : চলন্ত ট্রেনে তরুণীকে গণধর্ষণ-লুঠপাট, শিউরে ওঠার মতো ঘটনা পুষ্পক এক্সপ্রেসে

আশিস মিশ্র দাবি করেছিলেন তিনি গত রবিবার অর্থাত্‍ ঘটনার দিন ঘটনাস্থল থেকে ৪-৫ কিলোমিটার দূরে একটি কুস্তি প্রতিযোগিতায় ছিলেন। কিন্তু স্থানীয় লোকজনের বয়ান বলছে ঘণ্টা দুইয়ের জন্য সেখান থেকে গায়েব হয়েছিলেন মন্ত্রীপুত্র। এছাড়া আশিস মিশ্রের মোবাইল ফোনের লোকেশনও বলছে, তিনি কুস্তি প্রতিযোগিতাতে ছিলেন না। তাঁর বিরুদ্ধে জেরা চলাকালীন পুলিশের সঙ্গে অসহযোগিতার অভিযোগও রয়েছে।

সূত্র: দ্য ওয়াল

আরও পড়ুন ::

Back to top button