জাতীয়

আজই বৈঠকে বসছে কংগ্রেসের ওয়ার্কিং কমিটি, আলোচনা হতে পারে এই বিষয়গুলি নিয়ে

Working Committee Meeting : আজই বৈঠকে বসছে কংগ্রেসের ওয়ার্কিং কমিটি, আলোচনা হতে পারে এই বিষয়গুলি নিয়ে - West Bengal News 24

শনিবার বৈঠকে বসছে কংগ্রেসের ওয়ার্কিং কমিটি। লখিমপুর কাণ্ড, আসন্ন নির্বাচন ও দলের সাংগঠনিক রদবদল নিয়ে বৈঠকে আলোচনা হতে পারে।

এটা ঘটনা দলের সাংগঠনিক নির্বাচন করার দাবিতে বেশ কিছুদিন ধরেই সরব হয়েছেন দলীয় নেতাদের একাংশ। দলের স্থায়ী সভাপতি নির্বাচনের দাবিও উঠেছে। এই পরিস্থিতিতে শনিবার বসছে বৈঠক। দ্রুত বৈঠক ডাকার আবেদন জানিয়ে সোনিয়া গান্ধীকে সম্প্রতি একটি চিঠিও লিখেছিলেন বর্ষীয়ান কংগ্রেস নেতা গুলাম নবি আজাদ। ২০১৯ সালে লোকসভা নির্বাচনে পরাজয়ের পরই দলের সভাপতি পদ থেকে ইস্তফা দিয়েছিলে রাহুল গান্ধী। এরপর থেকে অন্তর্বর্তীকালীন সভাপতি হিসেবে দায়িত্ব সামলাচ্ছেন সোনিয়া গান্ধী।

সাংগঠনিক নির্বাচন প্রক্রিয়া শেষ না হওয়া পর্যন্ত সেই দায়িত্বই সামলাবেন সোনিয়া। ২০২২ সালে একাধিক গুরুত্বপূর্ণ রাজ্যে বিধানসভা নির্বাচন রয়েছে। তার মধ্যে উত্তরপ্রদেশ অন্যতম। কংগ্রেস নেতাদের একাংশ চায়, তার আগেই দলের স্থায়ী সভাপতি নির্বাচন করুক কংগ্রেস।

আরও পড়ুন : ঠিক যেন লখিমপুর! দশমীর বিসর্জনে প্রায় ২০ জনকে পিষে দিল বেপরোয়া গাড়ি

এদিনের বৈঠকে ওই সব রাজ্যগুলির নির্বাচনী রণকৌশল নিয়েও কথা হবে বলে জানা গিয়েছে। দিল্লিতে কংগ্রেসের সদর দপ্তরে একে একে উপস্থিত হচ্ছেন শীর্ষ নেতারা। কিছুদিন আগেই দলের স্থায়ী সভাপতি নির্বাচনের দাবি জানিয়েছেন কংগ্রেস নেতা কপিল সিব্বল। বিক্ষুব্ধ জি ২৩ নেতাদের নির্দেশেই তিনি এই দাবি প্রকাশ্যে তুলেছেন বলে জানা যাচ্ছে।

এরপরই আজাদ চিঠি লেখেন সোনিয়াকে। এদিকে ওয়ার্কিং কমিটির বৈঠকের আগেই সিধুকে নিয়ে যাবতীয় সমস্যা মিটেছে। তিনি পাঞ্জাব কংগ্রেসের সভাপতি পদ থেকে ইস্তফা প্রত্যাহার করেছেন। যা কিছুটা স্বস্তি দিচ্ছে কংগ্রেস হাইকমান্ডকে।

সুত্র : আজকাল

আরও পড়ুন ::

Back to top button