জাতীয়

বৃষ্টি-বন্যায় ত্রাহি দশা উত্তরাখণ্ডে, মৃত বেড়ে ৪৬, বন্যার পর এবার নামল ধ্বস

বৃষ্টি-বন্যায় ত্রাহি দশা উত্তরাখণ্ডে, মৃত বেড়ে ৪৬, বন্যার পর এবার নামল ধ্বস - West Bengal News 24

উত্তরাখণ্ডে (Uttarakhand) বিপর্যয়ের মাত্রা ক্রামগত বাড়ছে। যার জেরে এখনও পর্যন্ত গোটা রাজ্য জুড়ে ৪৬ জনের মৃত্যুর খবর মিলেছে। নিখোঁজ রয়েছেন ১১ জন। কুমাওঁতে একটানা বৃষ্টির জেরে ধ্বস (Landslide) শুরু হয়ে যায়। ফলে নৈনিতালের রামগড়ের পাশাপাশি এবার কুমাওঁতেও পৌঁছে গিয়েছে বিপর্যয় মোকাবিলাকারী দল (NDRF)। কোথাও যাতে কেউ আটকে না থাকেন, সে বিষয়ে খোঁজ শুরু করা হয়েছে।

আবহাওয়া দফতরের রিপোের্ট অনুযায়ী, গত সোমবার সকাল সাড়ে আটটা থেকে মঙ্গলবার সকাল সাড়ে আটটা পর্যন্ত উত্তরাখন্ডের নৈনিতাল, পিথোরাগড়, উধম সিং নগর, আলোমরা, পাউরি, চামোলির মতো বেশ কয়েকটি জেলায় সর্বোচ্চ বৃষ্টিপাত হয়। তার জেরেই বিপর্যয় নেমে আসতে শুরু করে।

আরও পড়ুন : বাংলাদেশের হিন্দুদের রক্ষা করতে সংশোধন করা হোক CAA, দাবি কংগ্রেস নেতার

উত্তরাখন্ডের পরিস্থিতি ক্রমশ খারাপ হচ্ছে। তার জেরে মঙ্গলবার বিপর্যস্ত এলাকা পরিদর্ষনের পর রিভিউ বৈঠক করেন রাজ্য়ের মুখ্যমন্ত্রী পুস্কর সিং ধামি। বুধবার উত্তরাখন্ডে যাচ্ছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah)। পাশাপাশি গুজরাটের মুখ্যমন্ত্রী, দিল্লির মুখ্যমন্ত্রীরীও ক্রমাগত উত্তরাখন্ডের খোঁজ নিচ্ছেন। কোনওধরনের প্রয়োজন পড়লে সাহায্যের হাত বাড়িয়ে দেওয়া হবে বলেও দেওয়া হয়েছে আশ্বাস।

সুত্র : লেটেস্ট লি

আরও পড়ুন ::

Back to top button