রাজ্য

বেলাগাম জ্বালানি, ফের বাড়ল দাম, ১৬ জেলায় ডিজেলের সেঞ্চুরি

Petrol and Diesel Prices Today : বেলাগাম জ্বালানি, ফের বাড়ল দাম, ১৬ জেলায় ডিজেলের সেঞ্চুরি - West Bengal News 24

ফের বাড়ল জ্বালানির (Fuel) দাম। পেট্রোলের পাশাপাশি ডিজেলও ১০০ পার করছে জেলায় জেলায়। রাজ্যের ১৬ জেলায় ডিজেলের দাম ছাড়িয়ে গেছে সেঞ্চুরির গণ্ডি। কলকাতাতেও ফের রেকর্ড করেছে পেট্রোল ডিজেলের দাম। বুধবার কলকাতায় পেট্রোলের দাম বেড়েছে প্রতি লিটারে ৩৪ পয়সা। যার ফলে এক লিটার পেট্রোলের নতুন দাম এখন ১০৮ টাকা ৪৫ পয়সা। সেই সঙ্গে বেড়েছে ডিজেলের দামও। তবে শহরে এখনও সেঞ্চুরি করেনি ডিজেল।

কলকাতায় লিটার প্রতি ৩৫ পয়সা বেড়ে ডিজেলের নতুন দাম হয়েছে ৯৯ টাকা ৭৮ পয়সা। যে হারে দাম বাড়ছে, তাতে আগামী কয়েক দিনের মধ্যেই যে কলকাতাতেও ডিজেল ১০০ পার করে যাবে তাতে সন্দেহ নেই। এদিকে জ্বালানীর লাগাতার মূল্যবৃদ্ধিতে জেলায় জেলায় মাথায় হাত পড়েছে আমজনতার।

আরও পড়ুন : ভরতির পর রোগ নির্ণয়ে ৫ হাজারের বেশি খরচ নয়, ‘স্বাস্থ্যসাথী’ নিয়ে নয়া নির্দেশিকা

বাঁকুড়া, বীরভূম, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, পুরুলিয়া, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর, দক্ষিণ ২৪ পরগনা, নদিয়া, মুর্শিদাবাদ, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান, দার্জিলিং, ঝাড়গ্রাম, আলিপুরদুয়ার, কোচবিহারে ১০০ টাকার গণ্ডি ছাড়িয়ে গেছে ডিজেল।

পেট্রোলও যথারীতি ঊর্ধ্বমুখী। পরিসংখ্যান বলছে, গত দেড় বছরে পেট্রোলের দাম বেড়েছে প্রতি লিটারে ৩৬ টাকা। আর ডিজেলের দাম বেড়েছে লিটার প্রতি ২৬ টাকা ৫০ পয়সা। আন্তর্জাতিক বাজারে জ্বালানীর দাম ঊর্ধ্বমুখী। তার উপর কেন্দ্র রাজ্যের প্রযুক্ত কর দামের বোঝা আরও বাড়াচ্ছে।

সুত্র : দ্য ওয়াল

আরও পড়ুন ::

Back to top button