জাতীয়

যোগীরাজ্যে ‘পাকিস্তান জিন্দাবাদ’ স্লোগান, সাসপেন্ড ইঞ্জিনিয়ারিং কলেজের ৩ পড়ুয়া, দায়র FIR

যোগীরাজ্যে ‘পাকিস্তান জিন্দাবাদ’ স্লোগান, সাসপেন্ড ইঞ্জিনিয়ারিং কলেজের ৩ পড়ুয়া, দায়র FIR - West Bengal News 24

রবিবার এক ঐতিহাসিক মুহূর্তের সম্মুখীন হয় ভারত (india) পাকিস্তান (pakistan)। দুবাইয়ে চলতে থাকা T20 World Cup-এ বিনা উইকেটে ভারতকে পরাজিত করে জয় ছিনিয়ে নেয় পাকিস্তান। প্রথমে ব্যাটিং করে ৭ উইকেটে ১৫১ রান করে ভারত। কিন্তু নির্ধারিত ওভারের মধ্যে বিনা উইকেটেই এই রান তুলে নেয় পাকিস্তান।

আর এই ঘটনার পর থেকেই দেশ জুড়ে নানা দেশবিরোধী ঘটনা সামনে আসতে থাকে। এবারের ঘটনা উত্তরপ্রদেশের আগ্রা (agra) থেকে প্রকাশ্যে এসেছে। যেখানে দেখা গিয়েছে, পাকিস্তানের জয়ে খুশি প্রকাশ করায় আরবিএস ইঞ্জিনিয়ারিং কলেজের ৩ ছাত্রের বিরুদ্ধে কড়া পদক্ষেপ নিল কলেজ কর্তৃপক্ষ। সাসপেন্ড করা হল এই ৩ ছাত্রকে।

আরও পড়ুন : ‘এখানে কারা মদ্যপান করেন?’, রাহুলের প্রশ্নে অস্বস্তিতে কর্মীরা

বিষয়টা হল, T20 World Cup-এ ভারতের বিরুদ্ধে পাকিস্তান জয়লাভ করার পর এই ছাত্ররা নিজেদের খুশি প্রদর্শন করে। সূত্রের খবর, রাজা বলওয়ান্ত সিং ইঞ্জিনিয়ারিং টেকনিক্যাল ক্যাম্পাসে পাঠরত এই ছাত্ররা হোয়াটসঅ্যাপে পাকিস্তানের জয়ের বিষয়ে আনন্দ প্রকাশ করার অভিযোগ ওঠে। এমনকি অভিযোগ রয়েছে, পাকিস্তানপন্থী স্লোগান তুলে হোয়াটসঅ্যাপ স্ট্যাটাস পোস্ট করে তাঁরা। আর সেই কারণেই তাঁদের সাসপেন্ড করল কলেজ কর্তৃপক্ষ।

আরও পড়ুন : ছাড়পত্র পেল না কোভ্যাক্সিন, আরও তথ্য চায় বিশ্ব স্বাস্থ্য সংস্থা

এবিষয়ে সিটি আগ্রা বিকাশ কুমার জানিয়েছেন, ‘ভারত-পাকিস্তান ম্যাচের পর হোয়াটসঅ্যাপে দেশ বিরোধী কিছু মেসেজ লিখেছিল ছাত্ররা। সেই ঘটনার ভিত্তিতেই মামলা দায়ের করা হয়। এবিষয়ে প্রমাণও রয়েছে’। এই ছাত্রদের বিরুদ্ধে জগদীশপুরা থানায় অভিযোগ দায়ের করে স্থানীয় বিজেপির যুব শাখার সদস্যরা।

প্রসঙ্গত, বিশ্বকাপে ভারতকে হারানোর আনন্দে পাকিস্তানের জয় উদযাপন করায় SKIMS মেডিক্যাল কলেজ এবং সরকারি মেডিকেল কলেজের (GMC) ছাত্রদের বিরুদ্ধে UAPA এবং IPC ধারায় মামলা দায়ের করে শ্রীনগর পুলিশ।

সুত্র : বাংলা হান্ট

আরও পড়ুন ::

Back to top button