ক্রিকেট

অবশেষে বিতর্কিত মন্তব্যের জন্য ক্ষমা চাইলেন ওয়াকার উইনিস

Waqar Younis : অবশেষে বিতর্কিত মন্তব্যের জন্য ক্ষমা চাইলেন ওয়াকার উইনিস - West Bengal News 24

বিশ্বকাপ মাঠে পাকিস্তানি ক্রিকেটারের নামাজ নিয়ে বিতর্কিত মন্তব্যের জন্য অবশেষে ক্ষমা চাইলেন দেশটির সাবেক অধিনায়ক ওয়াকার উইনিস।

তিনি জানিয়েছেন, মুহূর্তের উত্তেজনায় ওই মন্তব্য করেছিলেন। কারও আবেগে আঘাত করার ইচ্ছা ছিল না তার। খবর হিন্দুস্তান টাইমসের।

মঙ্গলবার গভীর রাতে টুইট করে ওয়াকার বলেন, ‘মুহূর্তের উত্তেজনায় আমি এমন কিছু বলেছি যা অনেকের ভাবাবেগে আঘাত করেছে। আমি সেটা চাইনি। তার জন্য ক্ষমা চাইছি। আমি ভুল করেছি। কাউকে আঘাত করার ইচ্ছা আমার ছিল না। ধর্ম, বর্ণ নির্বিশেষে খেলা সবাইকে ঐক্যবদ্ধ করে।’

টি২০ বিশ্বকাপে ভারতের বিরুদ্ধে জয়ের পরে মাঠে দাঁড়িয়েই নমাজ পড়েন পাক ওপেনার মহম্মদ রিজওয়ান। এই ঘটনা নিয়ে ওয়াকার টুইটারে লেখেন, ‘হিন্দুদের মাঝে দাঁড়িয়ে নমাজ পড়ল পাকিস্তান। এই কারণে আমার কাছে এটা সত্যিই স্পেশাল।’

আরও পড়ুন : অনেক মেয়েই বলে আমি দেখতে কিউট: আফগান তারকা

তার এই মন্তব্যের পরে শোরগোল পড়ে যায় নানা মহলে। তার কঠোর সমালোচনা করেন ভারতের সাবেক বোলার বেঙ্কটেশ প্রসাদ ও ধারাভাষ্যকার হর্ষ ভোগলে।

পাল্টা টুইট করে বেঙ্কটেশ বলেন, খেলাধুলোর মঞ্চে এই ধরনের মন্তব্য জিহাদি মানসিকতাকে অন্য পর্যায়ে নিয়ে গিয়েছে। কী নির্লজ্জ মানুষ।

বেঙ্কটেশের সুরেই ধারাভাষ্যকার হর্ষ টুইট করেন, ওয়াকারের মতো একজনের কাছ থেকে এ ধরনের মন্তব্য অত্যন্ত হতাশাজনক। আমরা সবাই যেখানে চেষ্টা করছি, এই ধরনের মানসিকতাকে দূরে সরিয়ে রেখে খেলার কথা বলতে, সেখানে এই ধরনের মন্তব্য ভয়ানক।

তিনি আরও বলেন, আশা করব- পাকিস্তানে খেলাকে যারা সত্যি ভালবাসেন তারা এই ধরনের মন্তব্যের যে ভয়ানক দিক সেটা উপলব্ধি করবেন। ওয়াকারকে ক্ষমা চাওয়ারও দাবি জানান তিনি।

আরও পড়ুন ::

Back to top button