খেলা

রাশিয়ার পর কাতার বিশ্বকাপও অনিশ্চিত ইতালির

রাশিয়ার পর কাতার বিশ্বকাপও অনিশ্চিত ইতালির - West Bengal News 24

আবারও হোঁচট খেল চারবারের বিশ্ব চ্যাম্পিয়ন ইতালি। ২০১৮ সালের রাশিয়া বিশ্বকাপে ছিল না ইতালি। বিশ্বকাপ ভাগ্যে যেন বদল আনতে পারছে না তারা। ইউরোপিয়ান অঞ্চলের বাছাই থেকে অনিশ্চিত হয়ে পড়েছে ইতালির ২০২২ সালের বিশ্বকাপে অংশগ্রহণ। নর্দার্ন আয়ারল্যান্ডের সঙ্গে ড্র করে প্লে-অফে চলে গেছে ইতালি।

প্লে-অফে সেরা তিন দলের মধ্যে থাকলে তবেই কাতারের টিকিট মিলবে। অন্যথায়, টানা দুই বিশ্বকাপে খেলার যোগ্যতা অর্জন না করতে পারার লজ্জার মুখে পড়তে ইতালির।

সোমবার (১৫ নভেম্বর) বাংলাদেশ সময় রাতে বিশ্বকাপ বাছাই পর্বের ইউরোপিয়ান অঞ্চলের লড়াইয়ে উত্তর আয়ারল্যান্ডের মুখোমুখি হয় ইতালি। গোল শূন্য ড্রয়ে ম্যাচটি শেষ হয়েছে। ‘সি’ গ্রুপের অপর ম্যাচে বুলগেরিয়াকে ৪-০ গোলে হারিয়েছে সুইজারল্যান্ড।

আরও পড়ুন : বিশ্বকাপ জয়ের আনন্দে জুতোয় বিয়ার ঢেলে খেলেন ফিঞ্চরা, ভাইরাল ভিডিও

যার ফলে সি গ্রুপের সব খেলা শেষে আট ম্যাচে ১৮ পয়েন্ট নিয়ে টেবিল টপার হয়ে গেছে সুইজারল্যান্ড। সমান ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয়তে ইতালি। কিন্তু ইউরোপিয়ান অঞ্চলের বাছাইয়ে প্রতি গ্রুপ থেকে শুধুমাত্র শীর্ষ দলই পাবে কাতার বিশ্বকাপের টিকিট, দ্বিতীয় হওয়া দলকে খেলতে হবে প্লে-অফ।

তাই শেষ ম্যাচে ৪-০ গোলের জয়ে সরাসরি বিশ্বকাপে পৌঁছে গেছে সুইসরা। অন্যদিকে ২০১৮ সালের পর ২০২২ সালের বিশ্বকাপ নিয়েও শঙ্কায় পড়ে গেছে ইতালি। তবে তাদের সবকিছু শেষ হয়ে যায়নি। কেননা ১২ দলের প্লে-অফ থেকে আরও তিন দল পাবে বিশ্বকাপ খেলার সুযোগ।

আরও পড়ুন ::

Back to top button