খেলা

মেসির সেই গোলই জিতলো সেরার পুরস্কার

Lionel Messi : মেসির সেই গোলই জিতলো সেরার পুরস্কার - West Bengal News 24

চলতি মৌসুমের শুরুতে স্প্যানিশ ক্লাব বার্সেলোনা ছেড়ে ফ্রান্সের প্যারিস সেইন্ট জার্মেইয়ে (পিএসজি) যোগ দিয়েছেন লিওনেল মেসি। নতুন ক্লাবে শুরুতে মানিয়ে নিতে বেশ বেগ পেতে হয়েছে তাকে। এমনকি প্রথম গোলের জন্য অপেক্ষাও করতে হয়েছে কয়েক ম্যাচ।

গত সেপ্টেম্বরের ২৯ তারিখ উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচে ম্যানচেস্টার সিটির বিপক্ষে গোল করে নিজের পিএসজি খাতা খোলেন মেসি। সেই গোলটিই এবার জিতেছে চ্যাম্পিয়ন্স লিগের এবারের আসরের গ্রুপ পর্বের সেরা গোলের পুরস্কার।

আরও পড়ুন : কোহলিকে কেন নেতৃত্ব থেকে সরিয়ে দেওয়া হলো?

শুক্রবার আনুষ্ঠানিকভাবে এ খবর জানিয়েছে ইউরোপিয়ান ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা ও চ্যাম্পিয়ন্স লিগের আয়োজক উয়েফা। গ্রুপ পর্বের লড়াই শেষ হওয়ার পর গত ১৩ ডিসেম্বর দশটি গোলের সংক্ষিপ্ত তালিকা প্রকাশ করেছিল তারা। শুক্রবার (১৭ ডিসেম্বর) পর্যন্ত ছিল ভোট দেওয়ার সময়।

চার দিনে প্রায় ২ লাখ ভোট পড়েছে এই দশ গোলের বিপরীতে। যেখানে সর্বোচ্চ ২২ শতাংশ ভোট পেয়ে সেরা গোল নির্বাচিত হয়েছে ম্যান সিটির বিপক্ষে করা মেসির গোলটি। নিজেদের ঘরের মাঠে ম্যাচের ৭৪ মিনিটে ডি-বক্সের বাইরে থেকে বাঁকানো শটে দৃষ্টিনন্দন এক গোলই করেছিলেন আর্জেন্টাইন জাদুকর।

দ্বিতীয় সর্বোচ্চ ১৪ শতাংশ ভোট পেয়েছেন গ্রুপের পঞ্চম রাউন্ডের ম্যাচে পোর্তোর বিপক্ষে করা লিভারপুলের মিডফিল্ডার থিয়াগো আলকান্তারার গোল। আর ১৩ শতাংশ ভোটে তৃতীয় হয়েছে রবার্ট লেওয়ানডস্কি করা বাই সাইকেল কিকের গোল। যা তিনি করেছিলেন ডায়নামো কিয়েভের বিপক্ষে।

দেখুন মেসির সেই গোল

আরও পড়ুন ::

Back to top button