সম্পর্ক

নতুন বছরে বদলে যাবে প্রেমের সংজ্ঞা, সমীক্ষায় উঠে এল চমকপ্রদ তথ্য!

করোনা আবহে আমাদের জীবন অনেকটাই পালটে গিয়েছে। ঘরবন্দি থেকে সম্পর্কগুলোর রসায়নও যেন বদলে যাচ্ছে রোজ। একদিকে ওয়ার্ক ফ্রমের কারণে সারাদিনই যেন অফিসের কাজে আটকে থাকা। যার ফলে দুরত্ব বাড়তে থাকে আপনজনের সঙ্গে। যাঁরা প্রেমে রয়েছেন, বহুদিন সামনাসামনি দেখা না হওয়ার ফলে কোথাও যেন তাঁদের সম্পর্কে তাল কাটছে ।

আর যারা নতুন করে প্রেমে পড়তে চান, তাদের হাতে ডেটিং অ্যাপ। সম্পর্ক নাকি বদলে যাচ্ছে রোজ রোজ। হ্য়াঁ, সম্প্রতি এক সমীক্ষাতেই উঠে এল অবাক করা তথ্য। এই সমীক্ষা অনুযায়ী, নতুন প্রজন্মের ছেলেমেয়েদের কাছে নাকি প্রেমের সংজ্ঞা একেবারেই অন্যরকম!

ব্যাপারটা একটু খোলসা করে বলা যাক। দ্রুত ইন্টারনেটের যুগে সবতেই এখন যেন তাড়াহুড়ো। সোশ্যাল মিডিয়ার হাত ধরে প্রেম হচ্ছে রাতারাতি। এক মেসেজেই ব্রেকআপ! সমীক্ষা বলছে, নতুন প্রজন্মের কাছে প্রেম মানে শুধুই অপশনের পিছনে দৌড়। আজ একজন তো, কাল একজন। শুদ্ধ প্রেম যেন হারাতে বসেছে এই প্রজন্মের হাতে।

এই সমীক্ষা চলেছিল গোটা দেশের হাজার পাঁচেক এই প্রজন্মের ছেলেমেয়েদের মধ্যে। তথ্য বলছে, প্রেম নিয়ে বেশিরভাগজনই বেশ ধন্দে রয়েছেন। তবে এই সমীক্ষা থেকে সামনে এসেছে অবাক করা তথ্য। জানা গিয়েছে, প্রেমে বিশ্বাসী না হলেও, সম্পর্ককে অন্য সংজ্ঞা দিচ্ছেন তাঁরা।

আরও পড়ুন : কম সুন্দর পুরুষেই বেশি সুখী নারী! জানাল গবেষণা

সমীক্ষা থেকে পাওয়া তথ্য অনুযায়ী-

১) ওপেন রিলেসনশিপ–
প্রেমে আবদ্ধ থাকাটা একেবারেই পছন্দ নয় নতুন প্রজন্মের। বরং তাঁরা মুক্ত সম্পর্কে থাকতে চান। লাভ ও লোকশান দেখেই প্রেমের ব্যাপারে সিদ্ধান্ত নিতে চায় এই প্রজন্ম।

২) হবি রিলেশন–
সম্পর্কের দুনিয়ায় এটা একেবারেই নতুন এন্ট্রি। হবি মিলিয়ে দেখা সাক্ষাৎ, তারপর আড্ডা। আর সেটা যদি জমে যায়, তাহলে সম্পর্ক এগিয়ে চলবে।

৩) শুধুই বন্ধুত্ব–
প্যার দোস্তি হ্য়ায়! কুছ কুছ হোতা হ্যায়ের এই সংলাপকেই প্রেমের মন্ত্র বানিয়েছেন বহু উঠতি বয়সেই ছেলেমেয়েরা। আর তাই তো, কাউকে ভাল লাগলে, প্রেম নয়, বরং গুরুত্ব দিচ্ছে বন্ধুত্বকেই।

৪) হুকআপ–
এই শব্দটা একেবারেই নতুন নয়। ডেটিং অ্য়াপের যুগে উঠতি বয়সের ছেলেমেয়েরা হুকআপে বেশ স্বাচ্ছন্দ্য। প্রেম, ব্রেকআপের ফাঁদে না পড়ে শুধু শরীরী খেলায় মত্ত হতেই বেশি আগ্রহী হচ্ছেন আজকালের ছেলেমেয়েরা!

আরও পড়ুন ::

Back to top button