প্রযুক্তি

২০২২ সালে হোয়াটসঅ্যাপে যেসব নতুন ফিচার আসবে

মানুষের জরুরি কাজে দিন দিন হোয়াটসঅ্যাপের গুরুত্ব বেড়েই চলেছে। বিশ্বের সবথেকে জনপ্রিয় মেসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপ নিয়ে আসছে বিভিন্ন ধরনের নতুন ফিচার। চলতি বছর হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের জন্য ছিল বিশেষ সাল। মেটা মালিকানাধীন এই কোম্পানি চলতি বছরে অনেক দুর্দান্ত ফিচার চালু করেছে। আরও অনেক ফিচার নিয়ে কাজ করছে কোম্পানি। আগামী বছরের মধ্যে এগুলো চালু করা হবে। ২০২২ সালে হোয়াটসঅ্যাপ থেকে নতুন এই ফিচারগুলি পাবেন আপনি।

অটো ডিলিট অ্যাকাউন্ট
নতুন এই ফিচার নিয়ে কাজ করছে কোম্পানি। আগামী বছর এটি লঞ্চ হওয়ার কথা। এতে অ্যাকাউন্টটি নির্দিষ্ট সময়ের জন্য ব্যবহার না করা হলে এটি নিজেই মুছে যাবে বা ডিলিট হয়ে যাবে।

রিপিট নোটিফিকেশন
হোয়াটসঅ্যাপে অনেক সময় নোটিফিকেশন মিস হয়ে যায়। ফোনটি সবসময় আপনার হাতে থাকে না বা রাখা সম্ভবও নয়। এমন পরিস্থিতিতে কিছু প্রয়োজনীয় নোটিফিকেশন মিস স্বাভাবিক। ২০২২ সালে রিপিট নোটিফিকেশন ফিচার এই সমস্যাটি দূর করবে।

আরও পড়ুন : কেন ফেসবুক হল ‘মেটা’? কোথা থেকে পেলেন এই নাম? জানলেন মার্ক জুকারবার্গ

লিঙ্কড ডিভাইস সাপোর্ট
হোয়াটসঅ্যাপের একাধিক ডিভাইস ফিচার আপনাকে ৪টি ডিভাইসের সাথে একটি ফোনের অ্যাকাউন্ট লিঙ্ক করতে দেয়৷ ২০২২ সালে আপনি ৪টির বেশি ডিভাইস যুক্ত করতে পারবেন নতুন ফিচারের মাধ্যমে।

ভয়েস কলের জন্য নতুন ইন্টারফেস
হোয়াটসঅ্যাপ ভয়েস কলের জন্য একটি নতুন ইন্টারফেস তৈরি করছে। এই নতুন ফিচারের সঙ্গে আপনি এই অ্যাপে কল করার একটি ভিন্ন অভিজ্ঞতা পাবেন। এ বিষয়ে কাজ শুরু করেছে কোম্পানি। নতুন বছরে এই ফিচার আসতে চলেছে।

চ্যাটের জন্য থিম সাপোর্ট
২০২২ সালে হোয়াটসঅ্যাপ তার ইউজারদের জন্য পার্সোনাল চ্যাটিং অভিজ্ঞতার সুযোগ দেবে। এর মাধ্যমে আপনি কাস্টমাইজড ওয়ালপেপার হালকা ও অন্ধকার ওয়ালপেপার ব্যবহার করতে পারবেন। এই ফিচার নিয়েও কাজ চলছে।

আরও পড়ুন ::

Back to top button