বিচিত্রতা

যুদ্ধ বিমান থেকে মাঝআকাশে ব্রিটিশ প্লেনে বরফের আঘাত, অতঃপর…

২০০ জন যাত্রী নিয়ে উড়ে যাচ্ছিল ব্রিটিশ এয়ারওয়েজের বোয়িং ৭৭৭ বিমান। ৩৫ হাজার ফুট উঁচুতে এমন বিপত্তি হবে কে জানত? তার আরও হাজার ফুট উঁচু দিয়ে যাচ্ছিল একটি জেট বিমান। সেখান থেকে হঠাৎ একটি বরফের টুকরা নীচে পড়ে। এর জেরে, ব্রিটিশ এয়ারওয়েজের বোয়িং ৭৭৭ বিমানের উইন্ডস্ক্রিনে চিড় ধরে যায়। তবে যাত্রীরা সকলেই নিরাপদ আছেন বলেই জানা গেছে।

৩৬ হাজার ফুট উঁচু দিয়ে যাওয়া একটি জেট বা যুদ্ধ বিমান থেকে বরফের টুকরাটি পড়ে। বোয়িং ৭৭৭ বিমানের দুই ইঞ্চি পুরু উইন্ডস্ক্রিনটিতে চিড় ধরে যায়। গুলি প্রতিরোধকারী মোটা কাচ থাকায় তা ভেঙে যায়নি। এরপর স্যান হোসে বিমানবন্দরে নিরাপদেই নামে বিমানটি। এমন ঘটনা সত্যিই বিরল। লন্ডন যাওয়ার কথা থাকলেও স্যান হোসেতেই নামিয়ে দেওয়া হয় বিমানটিকে। যাত্রীরা সকলে নিরাপদ থাকলেও অনেকেই অসুবিধায় পড়েন অন্য জায়গায় নামার ফলে।

আরও পড়ুন : আস্ত ব্রেসলেট গিলে ফেলল শিশু, অতঃপর…

বিমানটি জরুরি অবতরণ করানোর ফলে বিমানবন্দরে বেশ কিছু সময় আটকে পড়েন অনেকে। বিমানটি ৫০ ঘণ্টা পড়ে আবার ছাড়া হবে বলে জানা যায়। এর ফলে অনেকেই সঠিক সময়ে নির্দিষ্ট স্থানে পৌঁছতে পারেননি। ব্রিটিশ এয়ারওয়েজের পক্ষ থেকে বলা হয়, “পুরোপুরি নিশ্চিত না হয়ে আমরা বিমান চালাব না। বিমানটি সারানোর কাজ চলছে। যত তাড়াতাড়ি সম্ভব যাত্রীদের লন্ডন পৌঁছে দেওয়ার চেষ্টা করা হচ্ছে।”

সূত্র: ডেইলি মেইল, এনডিটিভি

আরও পড়ুন ::

Back to top button