আন্তর্জাতিক

ফের জনসনের বিরুদ্ধে লকডাউনের বিধি ভঙ্গের অভিযোগ

Boris Johnson: ফের জনসনের বিরুদ্ধে লকডাউনের বিধি ভঙ্গের অভিযোগ - West Bengal News 24

ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনের বিরুদ্ধে লকডাউনের বিধিনিষেধ ভঙ্গের নতুন অভিযোগ উঠেছে। দেশটিতে প্রথম দফা লকডাউনের সময় প্রধানমন্ত্রীর দপ্তর ১০ নং ডাউনিংস্ট্রিটে জনসনের জন্মদিন উদযাপনে কর্মীরা জড়ো হয়েছিলেন বলে মঙ্গলবার জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যমগুলো।

আইটিভি নিউজ জানিয়েছে, ২০২০ সালের ১৯ জুনের ওই অনুষ্ঠানে ৩০ জন জড়ো হয়েছিল ১০ নং ডাউনিং স্ট্রিটে। ওই সারপ্রাইজ পার্টিতে প্রধানমন্ত্রীকে একটি কেক উপহার দেওয়া হয়েছিল। ওই সময় জনসনের তৎকালীন বান্ধবী ও বর্তমানে স্ত্রী ক্যারি এই অনুষ্ঠানের আয়োজন করেছিলেন। ক্যারি ও প্রধানমন্ত্রীর দপ্তরের কর্মীরা অনুষ্ঠানে ‘শুভ জন্মদিন’ গান গেয়েছেন।

জুনের ওই সময়ে যুক্তরাজ্যে দুজনের বেশি জড়ো হওয়া নিষিদ্ধ ছিল। অথচ মন্ত্রিসভার কক্ষে জড়ো হয়েছিলেন ৩০ জন। সেখানে তারা ২০ থেকে ৩০ মিনিট অবস্থান করেছিলেন। ওই দিন বিকেলে জনসনের সরকারি বাসভবনে জন্মদিন উদযাপনে পরিবারের সদস্য ও বন্ধুরা জড়ো হয়েছিলেন।

আরও পড়ুন: ‘মেয়েদের আগেই বিক্রি করেছি, এবার নিজের কিডনিও করলাম’

অবশ্য প্রধানমন্ত্রীর দপ্তর অভিযোগ অস্বীকার করে জানিয়েছে, মন্ত্রিসভার কক্ষে জনসনের জন্মদিন উপলক্ষে কেক আনা হয়েছিল। সেখানে প্রধানমন্ত্রী মাত্র ১০ মিনিট অবস্থান করেছিলেন। এছাড়া তার সরকারি বাসভবনে ওই দিন আলাদা কোনো অনুষ্ঠানেরও আয়োজন করা হয়নি।

এর আগে চলতি মাসের প্রথম দিকে ফাঁস হওয়া এক ইমেইল বার্তায় জানা যায়, মে মাসে লকডাউন চলাকালে গার্ডেন পার্টিতে যোগ দিতে ইমেলের মাধ্যমে অতিথিদের প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন ১০ নং ডাউনিং স্ট্রিটে আমন্ত্রণ জানানো হয়েছিল।

বিষয়টি ফাঁস হওয়ার পর জনসনের পদত্যাগ করে বিরোধী দল লেবার পার্টির আইনপ্রণেতারা। এমনকি ক্ষমতাসীন কনজারভেটিভ পার্টির অনেক আইনপ্রণেতা নীতি ভঙ্গের দায়ে জনসনের পদত্যাগ দাবি করেন। পরিস্থিতি সামাল দিতে পার্লামেন্টে জনসন তার কর্মকাণ্ডের জন্য ক্ষমা চান।

 

মন্তব্য করুন ..

আরও পড়ুন ::

Back to top button