জাতীয়

চিন ও পাকিস্তানকে একসঙ্গে এনেছে মোদী সরকারই! : রাহুল

Rahul Gandhi: চিন ও পাকিস্তানকে একসঙ্গে এনেছে মোদী সরকারই! : রাহুল - West Bengal News 24

ভারতের বৈদেশিক নীতির অন্যতম বিষয় ছিল যে চিন এবং পাকিস্তানকে আলাদা রাখতে হবে। কিন্তু দুই প্রতিবেশী দেশকে একসঙ্গে নিয়ে এসেছে নরেন্দ্র মোদী সরকার। যা দেশের মানুষের প্রতি সবথেকে বড় অপরাধ। বুধবার সংসদে রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের ভাষণের প্রেক্ষিতে ধন্যবাদজ্ঞাপন প্রস্তাবে এমনই দাবি করলেন কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী।

রাহুল: চিনের কাছে স্পষ্ট রূপরেখা আছে যে তারা কী করতে চায়। ওরা অত্যন্ত স্পষ্ট। মৌলিকভাবে ভারতের বৈদেশিক নীতির অন্যতম কৌশলগত নীতি ছিল যে চিন এবং পাকিস্তানকে আলাদা রাখতে হবে। কিন্তু এই নরেন্দ্র মোদী সরকারই চিন এবং পাকিস্তানকে একসঙ্গে নিয়ে এসেছে। বৈদেশিক নীতির ক্ষেত্রে বড়সড় ভুল করেছে মোদী সরকার। কোনও আকাশ-কুসুম ভাবনায় মেতে থাকবেন না।

আরও পড়ুন: বাজেটে রেলে কী কী ‘গতি’ প্রদান করলেন নির্মলা?

আমাদের সামনে যে শক্তি দাঁড়িয়ে আছে, সেটা হালকাভাবে নেবেন না। দেশের মানুষের প্রতি এটা আপনাদের সবথেকে বড় অপরাধ। চিনের যে পরিকল্পনা আছে, তার ভিত্তি তৈরি হয়েছে ডোকলাম এবং লাদাখে। যা দেশ হিসেবে ভারতের সামনে বড়সড় ঝুঁকি আমরা জম্মু ও কাশ্মীরে বড়সড় ভুল করেছি।

আপনারা বৈদেশিক নীতির ক্ষেত্রে বড়সড় ভুল করেছেন। এই ভুল শোধরাতে হবে। আমরা সাংঘাতিক ভুল করেছি। আমাদের চিনের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে। আমি অত্যন্ত উদ্বিগ্ন যে আমার প্রিয় দেশ বিপদের মুখে দাঁড়িয়ে আছে।

মন্তব্য করুন ..

আরও পড়ুন ::

Back to top button