বলিউড

ভূমি পেডনেকর কি সমকামী?

Bhumi Pednekar : ভূমি পেডনেকর কি সমকামী? - West Bengal News 24

তথাকথিত সম্পর্কের বাইরে অন্য ধরনের সম্পর্কের গল্প ‘বাধাই দো’, যেখানে বর এবং কনে দুজনেই সমকামী। এই ছবি নিয়ে নানা প্রশ্ন রয়েছে মানুষের মধ্যে। ‘বাধাই হো’-র সিক্যুয়েল ‘বাধাই দো’-তে সমকামী নারীর চরিত্রে অভিনয় করেছেন ভূমি পেডনেকর। ছবিতে অভিনেত্রী চুম দারাঙের সঙ্গে রোম্যান্স করতে দেখা যাবে ভূমিকে।

বুধবার এক সংবাদমাধ্যমে দেওয়া সাক্ষাৎকারে সমকামী নারীর চরিত্রে অভিনয় নিয়ে প্রশ্ন করা হলে ভূমি পেডনেকর জানান, তিনি সমকামী নন, কিন্তু তার যৌন চাহিদাই সব কিছু নয়। তিনি এক জন অভিনেতা, আর এই ছবিতে তিনি শুধু একটি চরিত্রকে ফুটিয়ে তুলেছেন।

আরও পড়ুন : অন্তঃসত্ত্বা কাজলকে নিয়ে ট্রল, জবাবে নায়িকার আবেগী পোস্ট

ভূমির প্রশ্ন, ‘এক জন সমকামী নারীর চরিত্রে অভিনয়ের জন্য কেন অভিনেত্রীকেও সমকামী হতে হবে। আমি যথেষ্ট পরিশ্রমও করেছি এবং আমার প্রয়োজনীয় মেধাও আছে। তা হলে আমি কেন এ রকম চরিত্রে অভিনয়ের সুযোগ পাব না’।

ছবির বিষয়বস্তুর বিচারে কি বলিউড দক্ষিণী ছবির থেকে পিছিয়ে? এই প্রশ্ন মেনে নিতে পারলেন না ভূমি পেডনেকর। তার মতে, বলিউডে প্রচুর ছবি হয় যেগুলো দক্ষিণী ছবির থেকে বেশি জনপ্রিয় এবং তার বিষয়বস্তুও যথেষ্ট ভাল।

তিনি আরও বলেন, ‘শিল্পের কোনও ভাষা হয় না। তাই বিভিন্ন ভাষার ছবির মধ্যে তুলনা করা চলে না। শিল্পের দুটি মাধ্যমের মধ্যেও তুলনা করা চলে না’। ‘পুষ্পা’-র প্রসঙ্গ টেনে অভিনেত্রী বলেন, ‘পুষ্পা’-র সাফল্যে তিনি খুশি, এবং তিনি নিশ্চিত বলিউডের কোনও ছবি ‘পুষ্পা’-র থেকেও সফল হবে।

ভারতীয় দর্শকরা কি ‘বাধাই দো’-কে গ্রহণ করবেন? ভূমি এই বিষয়ে যথেষ্ট আশাবাদী। তিনি বলেন, চলচ্চিত্র সাধারণ মানুষের নীতি এবং আদর্শকে প্রভাবিত করতে পারে, ‘বাধাই দো’-র মাধ্যমে তারা সম্পর্ক নিয়ে সমাজের রক্ষণশীলতার আগলটাই ভাঙার চেষ্টা করেছেন।

মন্তব্য করুন ..

আরও পড়ুন ::

Back to top button