সাহিত্য

রাস্তায় প্রেমিককে চুমু খেয়েছি, যৌনতায় মেতেছি সমুদ্রপাড়ে : তসলিমা

Taslima Nasrin : রাস্তায় প্রেমিককে চুমু খেয়েছি, যৌনতায় মেতেছি সমুদ্রপাড়ে : তসলিমা - West Bengal News 24

মাঝেমধ্যেই আলোচনা-সমালোচনার কেন্দ্রে উঠে আসেন তসলিমা নাসরিন। সবকিছু বলে দেন অকপটে। নিজের প্রেম জীবন নিয়েও রাকঢাক নেই তার। এই লেখিকা জানিয়েছেন, হুড়মুড়িয়ে প্রেমে পড়েছেন তিনি, তেমনই মেতেছেন অবাধ যৌনতাও। বৃহস্পতিবার রাতে ফেসবুকে নিজের ভেরিফাইড পেজে ২০১৬ সালের একটি পোস্ট নতুন করে শেয়ার করেন তসলিমা নাসরিন।

সেই পোস্টে তসলিমা লিখেছেন, ‘তিরিশ বছর আগে আমি আমার প্রেমিককে রাস্তায়, রেস্তোরাঁয় চুমু খেয়েছিলাম বাংলাদেশের মতো দেশে।’ আর? ইউরোপের দেশগুলোয় হাটে মাঠে ঘাটে ইউরোপীয় প্রেমিককে তো চুমু খেয়েইছেন। ঘোর পূর্ণিমা-রাতে যৌনতায় মেতেছেন নির্জন সমুদ্রপাড়ে! যৌন জীবন যাপন করেছেন চাঁদের আলোয় স্নান করতে থাকা নিবিড় অরণ্যে। কারণ, তার কাছে যৌনতা সব সময়ই খুব সুন্দর। নারী-পুরুষ, নারী-নারী, পুরুষ-পুরুষ, ট্রান্সজেন্ডার, কুইয়ার নির্বিশেষে।

লেখিকার দাবি, পশুদের থেকে সভ্য দুনিয়ার শেখা উচিত কীভাবে যৌনতার উদযাপন করতে হয়! লেখিকা বিস্মিত হয়ে লেখেন, আমি বুঝি না, বাইরে জ্যোৎস্নায় ভেসে যাচ্ছে পৃথিবী, আর মানুষ কি না চারদেয়ালের ভেতর দরজায় খিল এঁটে সঙ্গম করে। প্রকৃতির কাছ থেকে মানুষ অনেক দূরে সরে গিয়েছে, আর কত দূরে সরবে! একই সঙ্গে আক্ষেপ তার, মানুষগুলো দিন দিন দু’পেয়ে যন্ত্রমানব হয়ে উঠছে। সঙ্গমগুলোও যেন আর সঙ্গম নেই! সব যেন ধর্ষণ হয়ে উঠছে। ভালবাসাও হয়ে উঠছে ঈর্ষা।

মন্তব্য করুন ..

আরও পড়ুন ::

Back to top button