জাতীয়

‘দেশে হিজাব পরায় নিষেধাজ্ঞা নেই’ : কেন্দ্রীয় মন্ত্রী

Karnataka Hijab Row : ‘দেশে হিজাব পরায় নিষেধাজ্ঞা নেই’ : কেন্দ্রীয় মন্ত্রী - West Bengal News 24

কর্ণাটকে হিজাব বিতর্কের মাঝেই, কেন্দ্রীয় মন্ত্রী মুখতার আব্বাস নকভি রবিবার বলেছেন যে ভারতের জনগনের মাথার স্কার্ফ পরার উপর কোনও নিষেধাজ্ঞা নেই। তিনি আরও বলেন জনগণকে বুঝতে হবে যে সাংবিধানিক অধিকার এবং কর্তব্যগুলি সমান গুরুত্বপূর্ণ।

সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময়, সংখ্যালঘু বিষয়ক মন্ত্রী বলেন, “বিষয়টি আদালতে রয়েছে… ভারতে হিজাব পরার উপর কোন নিষেধাজ্ঞা নেই। এটা স্পষ্ট…অবশ্যই, কিছু প্রতিষ্ঠানের নিজস্ব শৃঙ্খলা, ড্রেস কোড এবং ইউনিফর্ম আছে। আমরা যখন সংবিধানের অধিকারের কথা বলি, তখন আমাদের সাংবিধানিক কর্তব্য সম্পর্কেও কথা বলতে হয়।”

আরও পড়ুন :: নবাব মালিকের গ্রেফতারের পর যে বার্তা দিলেন মমতা

তবে তিনি বিস্তারিত কিছু বলেননি এই বিষয়ে। এর আগে, নকভি, কেন্দ্রীয় সংস্কৃতি ও পর্যটন মন্ত্রী জি কিশান রেড্ডি এবং তেলেঙ্গানার স্বরাষ্ট্রমন্ত্রী মহম্মদ মাহমুদ আলী এখানে ৩৭তম “হুনার হাট” উদ্বোধন করেন।

নকভি উল্লেখ করেছেন যে “হুনার হাট” কারিগরদের একটি “দক্ষ প্রচেষ্টা”। গত সাত বছরে প্রায় আট লক্ষ কারিগর এর মাধ্যমে কর্মসংস্থান এবং কাজের সুযোগ পেয়েছে।

গত বছরের ডিসেম্বরে কর্ণাটকের উপকূলীয় জেলা সদর শহর উদুপির প্রাক-ইউনিভার্সিটি গার্লস কলেজে নির্ধারিত ইউনিফর্মের পরিপন্থী হওয়ায় ছয়জন ছাত্রীকে হিজাব পরে কলেজে প্রবেশ করতে নিষেধ করা হয়। এই ঘটনা থেকেই শুরু হয় হিজাব বিতর্ক।

আদালত গত সপ্তাহে তার শুনানি শেষ করেছে এবং খুব শীঘ্রই চূরান্ত রায় বেরবে বলে মনে করা হচ্ছে।

সূত্র : ২৪ ঘন্টা

মন্তব্য করুন ..

আরও পড়ুন ::

Back to top button