আন্তর্জাতিক

ইউক্রেনের টিভি টাওয়ারে হামলা, নিহত ৯

Ukraine Russia War : ইউক্রেনের টিভি টাওয়ারে হামলা, নিহত ৯ - West Bengal News 24

ইউক্রেনের একটি টেলিভিশন টাওয়ারে রাশিয়ার সামরিক বাহিনীর চালানো হামলায় ৯ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও ৯ জন। গতকাল সোমবার পূর্ব ইউরোপের এই দেশটির পশ্চিমাঞ্চলীয় রিভনে শহরের বাইরে রুশ হামলায় হতাহতের এ ঘটনা ঘটে বলে জানিয়েছে বার্তাসংস্থা রয়টার্স ও এএফপি।

ব্রিটিশ বার্তাসংস্থা রয়টার্সের এক প্রতিবেদনে জানা যায়, ইউক্রেনের পশ্চিমাঞ্চলের শহর রিভনের বাইরে এক টিভি টাওয়ারে রুশ সেনারা ওই হামলা চালায়।

রিভনের স্থানীয় প্রশাসন প্রধান ভিতালি কোভাল জানান, রুশ বাহিনীর এই হামলায় ৯ জন নিহত এবং ৯ জন আহত হয়েছেন। শহরের বাইরে আন্তোপিল নামক গ্রামে এই হামলার পর ধ্বংসস্তূপের নিচে আটকা পড়া জীবিতদের উদ্ধার করার কাজ চলছে।

আরও পড়ুন :: ইউক্রেনে মার্কিন সাংবাদিককে গুলি করে হত্যা

এদিকে ভিতালি কোভালের বরাত দিয়েই রুশ বার্তাসংস্থা ইন্টারফ্যাক্স জানিয়েছে, সোমবার সকালে টিভি টাওয়ারটিতে দু’টি রকেট আঘাত হানে। কোভালের প্রকাশিত ছবিতেও দেখা যায়, হামলার পর ধ্বংসস্তূপ সরাতে অগ্নিনির্বাপক কর্মীদের ক্রেনের সাহায্য নিচ্ছে এবং স্ট্রেচারে করে হতাহতদের বহন করা হচ্ছে।

এর আগে, ইউক্রেনের রাজধানী কিয়েভের প্রধান সম্প্রচার টাওয়ারেও বোমা হামলায় চালায় রুশ বাহিনী। ওই হামলায় পাঁচজন নিহতের পাশাপাশি ব্যাপক ক্ষতি সাধনও হয়েছিল।

পোল্যান্ড সীমান্তবর্তী লভিভ শহর থেকে প্রায় ২০০ কিলোমিটার উত্তর-পূর্বে অবস্থিত রিভনে শহর। লাগাতার রুশ আক্রমণের মুখে অনেক ইউক্রেনীয়দের দেশ ছেড়ে পালিয়ে যেতে মূলত লভিভ রুট ব্যবহার করছেন।

মন্তব্য করুন ..

আরও পড়ুন ::

Back to top button