আন্তর্জাতিক

দেশত্যাগে নিষেধাজ্ঞার পর শ্রীলঙ্কার কেন্দ্রীয় ব্যাংকের গভর্নর বললেন, ‘দেশ ছেড়ে যাবো না’

Ajith Nivard Cabraal : দেশত্যাগে নিষেধাজ্ঞার পর শ্রীলঙ্কার কেন্দ্রীয় ব্যাংকের গভর্নর বললেন, ‘দেশ ছেড়ে যাবো না’ - West Bengal News 24

শ্রীলঙ্কার চরম আর্থিক দুর্দশার মধ্যে দেশটির কেন্দ্রীয় ব্যাংকের গভর্নর অজিথ নিভারদ কাবরাল গত সোমবার নিজ দায়িত্ব থেকে পদত্যাগ করেছিলেন। কাবরাল শীঘ্রই দেশ ছেড়ে চলে যাচ্ছেন এমন গুজব ছিল।

কিন্তু, ওই গুজব উড়িয়ে দিয়ে এবার মুখে খুলেছেন কাবরাল। বলেছেন, শ্রীলঙ্কা ছেড়ে যাবেন না। এছাড়া, নিজের বিরুদ্ধে করা সমস্ত অভিযোগেরও জবাব দেবেন।

শ্রীলঙ্কার পত্রিকা ডেইলি মিররকে কাবরাল বলেন, “এ দেশের সবাই জানে, আমি সবসময় বাজে এবং ঘৃণ্য অভিযোগের জবাব শান্ত, মর্যাদাপূর্ণ এবং পেশাদারিত্বের সাথে মোকাবিলা করেছি। এবারও আমি তাই করবো।”

আরও পড়ুন :: চুরি শেষে বের হতে গিয়ে ফেঁসে গেল চোর! অতঃপর …

অবশ্য, কাবরাল দেশ ছাড়ছেন না, নাকি চাইলেও দেশ ছাড়তে পারছেন না তা নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে তুমুল বিতর্ক চলছে। কারণ, কলম্বোর চিফ ম্যাজিস্ট্রেট কোর্ট বৃহস্পতিবার কাবরালের বিরুদ্ধে একটি ভ্রমণ নিষেধাজ্ঞা জারি করেছেন, যাতে দেশের ভয়াবহ অর্থনৈতিক সংকটের জন্য তাকে দায়ী করে বলা হয় তিনি ১৮ এপ্রিল পর্যন্ত দেশ ত্যাগ করতে পারবেন না।

এছাড়া, অতিরিক্ত ম্যাজিস্ট্রেট কেন্দ্রীয় ব্যাংকের সাবেক গভর্নরকে ওইদিন (১৮ এপ্রিল) আদালতে হাজির হওয়ার নির্দেশ দিয়ে নোটিশও জারি করেন।

মন্তব্য করুন ..

আরও পড়ুন ::

Back to top button