রাজ্য

স্বাস্থ্যসাথী ফেরালেই এফআইআর দায়ের হাসপাতালের নামে!

স্বাস্থ্যসাথী ফেরালেই এফআইআর দায়ের হাসপাতালের নামে! - West Bengal News 24

স্বাস্থ্যসাথী ফেরালেই এফআইআর দায়ের হবে থানায়। বাতিল হবে হাসপাতালের লাইসেন্সও। হুঁশিয়ারি দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।মঙ্গলবার পশ্চিম মেদিনীপুরে প্রশাসনিক বৈঠক করেন মুখ্যমন্ত্রী।

সেখানে স্বাস্থ্যসাথী কার্ড নিয়ে বিভিন্ন অভিযোগের প্রেক্ষিতে তিনি জানান, কোনও হাসপাতাল কার্ড গ্রহণ করতে অস্বীকার করলে যেন থানায় গিয়ে অভিযোগ করা হয়।

এর পর সংশ্লিষ্ট থানার পুলিশ অফিসার বিষয়টি স্বাস্থ্য দফতরকে জানাবেন। অভিযোগ পাওয়ার সঙ্গে সঙ্গে পদক্ষেপ করবে স্বাস্থ্য দফতর। দরকারে তিনি নিজেও এ ব্যাপারে কড়া পদক্ষেপ করবেন বলে জানান মমতা।উল্লেখ্য, স্বাস্থ্যসাথীর পরিষেবা নিতে গিয়ে ফিরে আসার বহু অভিযোগ উঠেছে।

গত বুধবার নবান্নে একটি বৈঠকে স্বাস্থ্যসাথী প্রকল্প নিয়ে আলোচনা করেন মুখ্যমন্ত্রী। সূত্রের খবর, সেখানে বৈঠকে তিনি জানতে চান, স্বাস্থ্যসাথী নিয়ে কেন এত অভিযোগ উঠছে। কোনও অভিযোগ এলে তা গুরুত্ব দিয়ে দেখার নির্দেশ দেন মমতা।

মুখ্যমন্ত্রীর এ হেন নির্দেশ পাওয়ার পরই নড়েচড়ে বসে স্বাস্থ্য দফতর। তা ছাড়া, স্বাস্থ্য়সাথীর বিলে দেখা যাচ্ছে, অনেক রোগী ভিন্ রাজ্য যাচ্ছেন চিকিত্‍সার জন্য। এই বিষয়টি মুখ্যমন্ত্রীর নজরে এসেছে।

কেন সামান্য অসুখেও এ রাজ্যের মানুষ চেন্নাই, মুম্বইয়ের মতো শহরে চলে যাচ্ছেন, রাজ্যের স্বাস্থ্য পরিকাঠামোর হালহকিকত ঠিক কী, সেটাও জানতে চান মুখ্যমন্ত্রী। এ নিয়ে মেদিনীপুরে প্রশাসনিক বৈঠক থেকে আবারও হুঁশিয়ারি দিলেন তিনি।

 

মন্তব্য করুন ..

আরও পড়ুন ::

Back to top button