প্রযুক্তি

প্রেমিকার হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট চলবে আপনার ফোনেও

একই হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট একই সঙ্গে দুটি ফোনে ব্যবহার করতে পারবেন। হোয়াটসঅ্যাপ-এর মূল প্রতিষ্ঠান মেটা এখন এই ফিচারটি নিয়ে কাজ করছে। আপাতত ফিচারটির বেটা ভার্সনের পরীক্ষা চলছে।

সম্প্রতি এক পোস্টে ডব্লিউএবেটাইনফো এই তথ্য জানিয়েছে। বলা হয়েছে, যারা হোয়াটসঅ্যাপ বেটা অ্যানড্রয়েড ২.২২.১৫.১৩ ব্যবহার করেন তাদের নতুন এই ফিচারের আপডেট দেওয়া হয়েছে। পরবর্তীতে সব ব্যবহারকারীদের জন্যই এই ফিচার আপডেট দেওয়া হবে।

এই ফিচারের পোশাকি নাম কম্প্যানিয়ন মোড। এর মাধ্যমে ইন্টারনেট ছাড়াই অন্য একটি ডিভাইসে আপনি নিজের হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্টটি লিংক করতে পারবেন। ভাবছেন, এমন ফিচার তো এরই মধ্যে এনে ফেলেছে হোয়াটসঅ্যাপ।

আরও পড়ুন :: অ্যাপ ছাড়াই ফেসবুক ভিডিও ডাউনলোড করার উপায়! না জানা থাকলে জেনে নিন

কিন্তু এখানেও রয়েছে টুইস্ট। এই ক্ষেত্রে আপনি অনায়াসে দুটি স্মার্টফোনে একটিই হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট ব্যবহার করতে পারবেন। এখন একই নম্বর থেকে দুটি আলাদা স্মার্টফোনে হোয়াটসঅ্যাপ ব্যবহার করা যায় না। তবে ডেস্কটপ, ট্যাব ও অন্যান্য ডিভাইস থেকেও তা কানেক্ট করা যায়।

জানা গেছে, অন্য একটি স্মার্টফোন থেকে আপনি যখন হোয়াটসঅ্যাপ অন করবেন, তখন পুরনো চ্যাটগুলোও নিরাপদে কপি হয়ে নতুন ডিভাইসে চলে আসবে। অর্থাৎ নতুন করে আপনাকে আর কিছুই করতে হবে না। তবে ফিচারটি এখনও প্রক্রিয়ায় রয়েছে। তবে ব্যবহারকারীরা তা কবে ব্যবহার করতে পারবেন, এখনও কিছু জানানো হয়নি।

এছাড়াও সম্প্রতি আরও বেশ কয়েকটি আপডেট নিয়ে হাজির হয়েছে হোয়াটসঅ্যাপ। তার মধ্যে রয়েছে মেসেজ রিঅ্যাকশন ফিচার, মেসেজ ডিলিট ফিচারে অতিরিক্ত সময় ইত্যাদি।

আরও পড়ুন ::

Back to top button