রাজ্য

জামিনের আর্জি খারিজ, ফের ১৪ দিনের জেল হেফাজতে পার্থ-অর্পিতা

মঞ্জুর হল না জামিনের আর্জি।

স্কুল শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় ফের ১৪ দিনের জেল হেফাজত রাজ্যের প্রাক্তন মন্ত্রী পার্থ চ্যাটার্জি এবং পার্থ ঘনিষ্ঠ অর্পিতা মুখার্জির। আদালতের নির্দেশে আজ ভার্চুয়ালি হাজিরা দিয়েছেন দু’জনেই। যদিও এই নির্দেশে একেবারেই খুশি নন রাজ্যের প্রাক্তন মন্ত্রী, আজ শারীরিক অসুস্থতার কথা বলে যে কোনও মূল্যে জামিনের আর্জি জানিয়েছিলেন তিনি।

পার্থ চ্যাটার্জির আইনজীবী তাঁর শারীরিক অসুস্থতার কথা বলেছিলেন, এমনকি খোদ পার্থ চ্যাটার্জিও শুনানিতে বলেন, যে কোনও মূল্যে তাঁকে জামিন দেওয়া হোক, প্রয়োজনে নজরবন্দি করে রাখা হোক বাড়িতে। অপরদিকে অর্পিতা মুখার্জির তরফ থেকে কোনও রকম জামিনের আর্জি জানানো হয়নি বলেই খবর সূত্রের। শুনানি শেষ হওয়ার বেশ কিছুক্ষণ পরে নির্দেশ দেয় আদালত।

আগামী ১৪ দিন ফের জেল হেফাজতে থাকবেন পার্থ এবং অর্পিতা। শুনানি শেষে সেই নির্দেশই দিয়েছে আদালত। অর্থাৎ আগামী ১৪ সেপ্টেম্বর পর্যন্ত জেল হেফাজতে থাকবেন তাঁরা। অন্যদিকে মঞ্জুর হয়নি সশরীরে হাজিরা দেওয়ার বিষয়টিও। পার্থ চ্যাটার্জি আজ শুনানির প্রথম ভাগেই জানিয়েছিলেন সশরীরে হাজিরা দেওয়া তাঁর মৌলিক অধিকার। তবে দিন শেষে দেখা গেল সেই মৌলিক অধিকার নিয়েও বিশেষ পদক্ষেপ নেয়নি আদালত। পার্থ এবং অর্পিতা, দু’জনকেই শুনানিতে ভার্চুয়ালি হাজিরার নির্দেশ দেওয়া হয়েছে।

সূত্র : আজকাল

আরও পড়ুন ::

Back to top button