রাজ্য

স্কুলগুলি থেকে শূন্য পদের তালিকা তলব শিক্ষা দফতরের

স্কুলগুলি থেকে শূন্য পদের তালিকা তলব শিক্ষা দফতরের

শিক্ষক নিয়োগ দুর্নীতির অভিযোগের মাঝেই রাজ্যের স্কুলগুলি থেকে ফের শূন্য পদের তালিকা চেয় নির্দেশিকা দিয়েছে স্কুল শিক্ষা দফতর। প্রতিটি জেলার স্কুল বিদ্যালয় পরিদর্শকদের থেকে শূন্য পদের তালিকা শুক্রবারের মধ্যেই পাঠাথে হবে বলে নির্দেশ দেওয়া হয়েছে।

নির্দেশিকায় বলা হয়েছে, পঞ্চম থেকে অষ্টম শ্রেণি পর্যন্ত মোট কত শূন্যপদ রয়েছে তার বিস্তারিত তালিকা তৈরি করে পাঠাতে হবে।

উল্লেখ্য, রাজ্যে গত আট বছর ধরে উচ্চ প্রাথমিকের নিয়োগ-জটিলতা চলছে। এমনকী, আটকে গিয়েছে চাকরি প্রদান প্রক্রিয়া। সেই জটিলতা কাটাতেই শূন্য পদে তালিকা চেয়েছে শিক্ষা দফতর। পরই চাকরির সুযোগ হতে চলেছে। এই জল্পনাতেই ইতিমধ্যে আশা রয়েছেন চাকরি প্রার্থীরা।

আরও পড়ুন :: দোগাছি হাইস্কুলে ‘কৃষ্ণনগর পরিবেশ বন্ধু’-র পরিবেশ সচেতনতামূলক প্রচার

সূত্রের খবর, ফের রাজ্যজুড়ে উচ্চ প্রাথমিকে কত শূন্য পদ রয়েছে তা কারণ হিসেবে মনে করা হচ্ছে বদলি। গত বছর অগাস্টের পর থেকে উৎসশ্রী পোর্টাল চালু হওয়ার পরে প্রায় ২০ হাজার শিক্ষক বদলি হয়েছেন।

জেরে সেই সময় যে স্কুলগুলিতে শূন্য পদের কথা উল্লেখ করা হয়েছিল সেই স্কুলগুলিতে কি বর্তমানে শূন্য পদ রয়েছে ! না কি তার পরিস্থিতি জানতেই এদিনের এই তালিকা ফের চাওয়া হয়েছে বলে স্কুল শিক্ষা দফতর সূত্রে খবর।

আরও পড়ুন ::

Back to top button