বিচিত্রতা

জন্মের সময়ে হাসপাতালে অদলবদল, পরে তারাই হলেন জীবনসঙ্গী

জন্মের সময়ে হাসপাতালে অদলবদল, পরে তারাই হলেন জীবনসঙ্গী

কথায় আছে, ভাগ্যের লিখন না যায় খণ্ডন। যুক্তরাজ্যের ল্যানারকশায়ারের বাসিন্দা জিম আর মার্গারেট মিচেল দম্পতির ক্ষেত্রে সেকথা আবারও প্রমাণিত হলো।

জন্মের পরে একটি ঘটনা তাদেরকে প্রথমবারের মতো একত্রিত করেছিল। প্রায় দুই দশক পরে আবারও তারা একত্রিত হন বিয়ের মাধ্যমে। চলতি সপ্তাহে ওই দম্পতি বিবাহিত জীবনের ৫০ বছর পূর্ণও করেছেন।

১৯৫২ সালের সেপ্টেম্বর মাসে লেনক্সটাউনের লেনক্স ক্যাসেল হাসপাতালে জন্ম নেন জিম ও মার্গারেট । দুজনের মায়ের নাম ‘মার্গারেট’ হওয়ায় নার্সরা শিশু দুটিকে পরিবারের কাছে দেওয়ার সময় অদলবদল করে ফেলেন। কিন্তু শিশুদের মায়েরা কয়েক মিনিটের মধ্যে ভুলটি বুঝতে পেরেছিলেন। এরপরই দুই নবজাতককে ফিরিয়ে দেওয়া হয় সঠিক পরিবারে। দু’জনের মায়ের আলাপও হয় সেখানে।

আরও পড়ুন :: গর্ভবতী বান্ধবীকে ১০০ বার ছুরিকাঘাত, পেট কেটে সন্তান চুরি!

এরপর জিম তার বাবা-মায়ের সাথে গ্লাসগোর দক্ষিণে আরডেনে চলে যান এবং মার্গারেট শহরের উত্তর-পশ্চিমে নাইটসউডের বাড়িতে যান তার পরিবারের সঙ্গে। এর ১৮ বছর পর ভাগ্য আবারও একত্রিত করে জিন ও মার্গারেটকে।

ওই দম্পতি জানিয়েছেন ১৮ বছর বয়স পর্যন্ত আর কথাবার্তা হয়নি তাদের মধ্যে। কিন্তু ঠিক ১৮ বছরের মাথায় এক বন্ধুর বিয়েতে ফের দেখা হয় তাদের। প্রথম দেখাতেই দুজন দুজনের প্রেমে পড়ে যান। মাস দুয়েকের আলাপচারিতার পর নিজেদের পরিবারের আলাপ করিয়ে দেওয়ার কথা ভাবেন দু’জনে। দুই পরিবার ফের একসঙ্গে আসতেই চমকে ওঠেন দু’জনের মা। উঠে আসে হাসপাতালের ঘটনাও। ১৯৭২ সালে বিয়ে করেন জিম আর মার্গারেট। দুই পুত্রসন্তান আর নাতি-নাতনি সঙ্গে গত শুক্রবার ৫০তম বিবাহবার্ষিকী পালন করেন এই দম্পতি।

আরও পড়ুন ::

Back to top button