রাজ্য

কেন্দ্রের দেওয়া টাকা ‘নয়ছয়’করছে রাজ্য, বিস্ফোরক পত্র শুভেন্দুর

ওয়েস্ট বেঙ্গল নিউজ ২৪

Suvendu Adhikari : কেন্দ্রের দেওয়া টাকা ‘নয়ছয়’করছে রাজ্য, বিস্ফোরক পত্র শুভেন্দুর - West Bengal News 24

কেন্দ্র সরকারের বরাদ্দ অর্থ সঠিক খাতে ব্যয় না করে ভুলভাল ভাবে নিজেদের সরকারের প্রকল্পের টাকা হিসেবে বিলোচ্ছে রাজ্য। রাজ্য সরকারের বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ তুললেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। দুর্গাপুজোর পঞ্চমীতে এই মর্মে কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারমনকে ৩ পাতার চিঠি পাঠিয়েছেন তিনি।

শুভেন্দুর অভিযোগ, নির্দিষ্ট কেন্দ্রীয় প্রকল্পের জন্য কেন্দ্রীয় অর্থ বরাদ্দ লক্ষ্মীর ভান্ডার-সহ রাজ্যের বিভিন্ন প্রকল্পে বেআইনিভাবে রাজ্য সরকার ব্যবহার করছে। এমনকী, তৃণমূলের কেন্দ্রীয় বঞ্চনার অভিযোগও ভুয়ো বলে দাবি করেছেন তিনি।

শুধু তাই নয়, চিঠিতে শুভেন্দু এও লিখেছেন, ‘অনৈতিক ও অবৈধভাবে কেন্দ্রীয় অর্থ পাচারের অপচেষ্টায় লিপ্ত পশ্চিমবঙ্গ সরকার। কেন্দ্রীয় সরকারের পাবলিক ফিনান্স ম্যানেজমেন্ট সিস্টেমের অধীনে রাজ্য সরকার একটি বেসরকারি ব্যাঙ্কে অ্যাকাউন্ট খুলেছে। এই ব্যাঙ্কেই রাজ্যের ত্রাণ তহবিলের ব্যাঙ্ক অ্যাকাউন্ট রয়েছে।

আরও পড়ুন :: প্রেমের জালে ফাঁসিয়ে পরপর ২৪টি বিয়ে! তারপর যা ঘটলো …

কেন্দ্রীয় সরকারের তরফে সরকারি ব্যাঙ্কে অ্যাকাউন্ট খুলতে বলা হয়েছিল। কিন্ত সেই অনুরোধ রাখা হয়নি। অথচ কেন্দ্রীয় বরাদ্দের টাকা এই ব্যাঙ্ক অ্যাকাউন্টেই ঢুকছে। এর পাশাপাশি ট্যুইটে শুভেন্দু দাবি করেছেন, ‘‘একটি বেসরকারি ব্যাঙ্কে পাবলিক ফিনান্স ম্যানেজমেন্ট রিলিফ ফান্ডের জন্য রাজ্যের একটি নোডাল অ্যাকাউন্ট খোলা হয়েছে ৷ ওই ব্যাঙ্কেই রাজ্যের জরুরি ত্রাণ তহবিলের অ্যাকাউন্ট রয়েছে।’’

কেন্দ্রের টাকা ঘুরপথে রাজ্যের জন্য ব্যবহারের ব্যবস্থা করতেই এই কাজ করেছে মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার। এমনই বিস্ফোরক অভিযোগ শুভেন্দু অধিকারীর।

চিঠি লিখে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার আবেদনের পাশাপাশি শুভেন্দুর হুঁশিয়ারি, পুজো মিটলেই দিল্লিতে গিয়ে কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামনের সঙ্গে দেখা করে সব প্রামাণ্য নথি তাঁর হাতেও তুলে দেবেন।

আরও পড়ুন ::

Back to top button